ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশ: ২০১৯-০৩-১২ ৩:১৩:৩১ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নূরুল হক নূরসহ কোটা সংস্কারের আন্দোলনের নেতাকর্মীদের ওপর হামলাকারীদের শাস্তির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

বাম ছাত্রসংগঠনগুলোর জোট, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীরা এ বিক্ষোভে অংশ নেন। তারা পুনরায় ডাকসু নির্বাচনসহ উপাচার্যের পদত্যাগ দাবি করেছেন।

মিছিলটি টিএসসিতে শুরু হয়ে সামাজিক বিজ্ঞান অনুষদ, মধুর ক্যান্টিন, কলা ভবন, অপাজেয় বাংলা হয়ে রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

মিছিলে, ‘ছাত্রলীগের সন্ত্রাসীরা হুঁশিয়ার, সাবধান’, ‘ছাত্রলীগের হামলা কেন, প্রশাসন জবাব চাই’, এসো ভাই এসো বোন, গড়ে তুলি আন্দোলন’, ‘ছাত্রলীগের বিরুদ্ধে গড়ে তুলি আন্দোলন’, ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’, ‘হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না’ প্রভৃতি স্লোগান দেওয়া হয়।

মিছিলে ডাকসুর নবনির্বাচিত ভিপি নূরুল হক নূর, প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্য সমর্থিত বামজোটের প্যানেল থেকে ভিপি পদপ্রার্থী ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, স্বতন্ত্র সাধারণ সম্পাদক (জিএস) পদপ্রার্থী এ আর এম আসিফুর রহমান, প্রগতিশীল ছাত্র জোট ও সাম্রাজ্যবাদী ছাত্র ঐক্যের সম্মলিত জোটের জিএস (সাধারণ সম্পাদক) পদপ্রার্থী উম্মে হাবিবা বেনজীরসহ কয়েক শত নেতাকর্মী অংশ নেন।

এদিকে, ভিসি চত্বর এলাকায় অবস্থান নিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফলে পুরো ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তারা সতর্ক অবস্থানে রয়েছেন।




রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৯/ইয়ামিন/রফিক

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘অন্যায়ের সঙ্গে আপোস নয়’

২০১৯-০৩-১৯ ১০:৩০:১৬ পিএম