পুনঃতফসিলের দাবিতে অনশনে ৬ শিক্ষার্থী

প্রকাশ: ২০১৯-০৩-১৩ ৮:৩৯:১১ এএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : অনিয়মের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের সদ্য সমাপ্ত নির্বাচন বাতিল করে আবারো নির্বাচনের জন্য পুনঃতফসিলের দাবিতে অনশনে বসেছেন বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী। তাদের চারজন হল সংসদ নির্বাচনে প্রার্থী ছিলেন।

মঙ্গলবার সন্ধ্যা থেকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে শিক্ষার্থীরা অনশন শুরু করেন।

ডাকসু ও হল সংসদ নির্বাচনের পুনঃতফসিল ঘোষণার আগে ১১ মার্চের নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের (উপাচার্য ও প্রধান রিটার্নিং কর্মকর্তা ও অন্য পাঁচ রিটার্নিং কর্মকর্তা) পদত্যাগের দাবিও জানান তারা৷

অনশনে বসা ছয় শিক্ষার্থী হলেন-বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তাওহীদ তানজিম, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী অনিন্দ্য মণ্ডল, পপুলেশন সায়েন্সেস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাঈন উদ্দিন, পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শোয়েব মাহমুদ, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রনি হোসেন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাফিয়া তামান্না।

তাদের মধ্যে তাওহীদ তানজিম ডাকসুর কেন্দ্রীয় সংসদে ছাত্র পরিবহন সম্পাদক পদে স্বতন্ত্র জোটের প্রার্থী ছিলেন, অনিন্দ্য মণ্ডল জগন্নাথ হল সংসদে সদস্য পদে প্রগতিশীল ছাত্র ঐক্যের প্রার্থী ছিলেন, মাঈন উদ্দিন ছিলেন হাজী মুহম্মদ মুহসীন হল সংসদের প্রগতিশীল ছাত্র ঐক্যের সংস্কৃতি সম্পাদক পদের প্রার্থী, পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী শোয়েব মাহমুদ ড. মুহম্মদ শহীদুল্লাহ্‌ হল সংসদে সাহিত্য সম্পাদক পদে প্রগতিশীল ছাত্র ঐক্যের প্রার্থী ছিলেন।

অনশনের সময় তাদের পাশে রাখা তিনটি প্ল্যাকার্ডে লেখা, ‘একটা ফেয়ার ইলেকশনের জন্য...’ ‘আমরণ অনশন...’ ও ‘শিক্ষকদের ভোট ডাকাতি এই লজ্জা কোথায় রাখি?’




রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/ইয়ামিন/ইভা

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘অন্যায়ের সঙ্গে আপোস নয়’

২০১৯-০৩-১৯ ১০:৩০:১৬ পিএম