প্রাথমিক শিক্ষা সপ্তাহ শুরু

প্রকাশ: ২০১৯-০৩-১৩ ১:৫৯:১৮ পিএম
আবু বকর ইয়ামিন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : ‘প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি’ প্রতিপাদ্যে সারা দেশে আজ থেকে শুরু হয়েছে ‘জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯’।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। স্বাগত বক্তব্য দেন সচিব আকরাম আল হোসেন। অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষার উন্নয়ন ও সাফল্যের ওপর একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

শিক্ষা সপ্তাহ উপলক্ষে ১৩ থেকে আগামী ১৯ মার্চ পর্যন্ত নানা কর্মসূচি নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৮ বিতরণ, শতভাগ ভর্তি ও বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিতকরণের লক্ষ্যে বিদ্যালয় এলাকায় শিক্ষা র‌্যালি করা হবে।

এ ছাড়া পিটিএ, এসএমসি ও বিদ্যালয় কল্যাণ সমিতির যৌথ মতবিনিময় সভা, শিশুদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান, মা সমাবেশ, উঠান বৈঠক, বিগত বছরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা, মিনা প্রদর্শনী, শিক্ষা মেলা, শিশুদের পাপেট শো, শিক্ষামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী ইত্যাদি কর্মসূচি দেশব্যাপী পালন করা হবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/ইয়ামিন/ইভা 

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

রঙ বাংলাদেশের ঈদ পোশাক

২০১৯-০৫-১৯ ৯:৫৭:২৯ পিএম

১৪তম রোজার সাহরি ও ইফতার সময়

২০১৯-০৫-১৯ ৮:৪৮:৩৩ পিএম

বিএএসএর ইফতার মাহফিলে স্পিকার

২০১৯-০৫-১৯ ৮:৪৪:৫৫ পিএম