ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুবিতে স্বাধীনতা দিবস উদযাপন

দেলোয়ার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ২৬ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুবিতে স্বাধীনতা দিবস উদযাপন

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) নানা আয়োজনে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

দিবসটি উপলক্ষে সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ করেন।

এরপর একে একে পুষ্পার্ঘ অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ, অফিসার্স এসোসিয়েশন, বিভিন্ন হল, বিভাগসমূহ, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, কর্মচারী পরিষদ, পরিবহন ইউনিয়ন ও বিভিন্ন সংগঠন।

শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করেন উপাচার্য। এছাড়াও জাতির পিতার প্রতিকৃতিতে পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাখা ছাত্রলীগ, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী পরিষদ, বিভাগ ও সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।

পুষ্পার্ঘ অর্পণ শেষে উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন ফুল দিয়ে নয়, পরিশ্রম আর ভালোবাসা দিয়ে করতে হবে। বঙ্গবন্ধুর একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। এখানে কোনো  ছাড় নয়।

তিনি বলেন, দুর্নীতি করে, মানুষ ঠকিয়ে, কাজে ফাঁকি দিয়ে, মিথ্যা বলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন সম্ভব নয়। বঙ্গবন্ধু ভয় দেখিয়ে নয়, ভালোবাসা দিয়ে বাংলার মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন। আমাদের এই চেতনা বুকে ধারণ করতে হবে।

এছাড়া দিনব্যাপী শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের মধ্যে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা অনুষ্ঠানমালা এবং আবাসিক হলগুলোতে প্রীতিভোজের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



রাইজিংবিডি/কুবি/২৬ মার্চ ২০১৯/দেলোয়ার/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়