চারুনীড়ম পুরস্কার পেলেন যারা

প্রকাশ: ২০১৮-০৩-১২ ১:৩৭:০৩ পিএম
আমিনুল ইসলাম শান্ত | রাইজিংবিডি.কম

বিনোদন ডেস্ক : ২০০৯ সাল থেকে ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনিচিত্র উৎসব’-এর আয়োজন করে আসছে চারুনীড়ম ইনস্টিটিউট। বরাবরের মতো এবারো বসেছিল ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনিচিত্র পুরস্কার ২০১৮’-এর আসর।  গতকাল রোববার সন্ধ্যায় নগরীর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে এ পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এবার বিভিন্ন বিভাগে যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন- শ্রেষ্ঠ কাহিনিকার আবু শাহেদ ইমন, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার মেজবাহ উদ্দিন সুমন, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক নাজমুল হাসান, শ্রেষ্ঠ চিত্র সম্পাদক বাশার জর্জিস, শ্রেষ্ঠ রূপসজ্জাকারী খলিল, শ্রেষ্ঠ আবহসংগীতকার রশিদ শরিফ শোয়েব, চিত্রকুসুম পুরস্কার (অভিনয়) শার্লিন ফারজানা, চিত্রকুসুম পুরস্কার (পরিচালনা) নুহাশ হুমায়ূন, শ্রেষ্ঠ কাহিনিচিত্র ইমপ্রেস টেলিফিল্ম, শ্রেষ্ঠ পরিচালক গৌতম কৈরি, শ্রেষ্ঠ অভিনেতা আসাদুজ্জামান নূর, শ্রেষ্ঠ অভিনেত্রী দীপান্বিতা মার্টিন।

অনুষ্ঠানে আবু হায়াত মাহমুদ নির্মিত ‘মিছিলের মুখ’ নাটকটি তিনটি বিভাগে পুরস্কার লাভ করেছে। এ প্রসঙ্গে কথা হয় এ নির্মাতার সঙ্গে। অনুভূতি ব্যক্ত করে রাইজিংবিডিকে তিনি বলেন, ‘এই নাটকটি ভাষা আন্দোলনকে কেন্দ্র করে গড়ে উঠেছে। নাটকটি নয়টি বিভাগে মনোনয়ন পেয়েছিল। তিনটি বিভাগে পুরস্কার জিতেছে। এর মধ্যে বেস্ট প্রোডাকশন হয়েছে। সব মিলিয়ে ভালো লাগছে। কাজে উৎসাহ দেয়ার মতো তেমন জায়গা নেই। এই ধরনের সম্মাননা সামনে ভালো কাজ করতে উৎসাহ দিবে।’

গতকাল ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনিচিত্র উৎসব ২০১৮’-এর পুরস্কার প্রদানের পাশাপাশি ‘চারুনীড়ম টেলিভিশন কাহিনিচিত্র উৎসব ২০১৭’-এর পুরস্কারও প্রদান করা হয়। গতকালের অনুষ্ঠানে দুই বছরের পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। এ সময় পুরস্কারপ্রাপ্তরা ছাড়াও শোবিজ অঙ্গনের অনেক তারকারাই উপস্থিত ছিলেন।   

২০০৮ সালে প্রায় সব চ্যানেলেই এক ঘণ্টার নাটক বন্ধ হয়ে গিয়েছিল। তাই পরের বছর মার্চে কেন্দ্রীয় শহীদ মিনারে টিভি নাটকের শিল্পী ও কলাকুশলীদের নিয়ে ‘এক ঘণ্টার নাটক বাঁচাও’ আন্দোলন শুরু হয়। এক ঘণ্টার নাটক নির্মাণে উৎসাহ ও তা প্রচারের ব্যাপারে টিভি চ্যানেল কর্তৃপক্ষকে উদ্বুদ্ধ করা এবং বিজ্ঞাপন বিরতি ছাড়া নাটক দেখার সুযোগ দেয়ার জন্যই এই উৎসবের আয়োজন করা হয় বলে জানান চারুনীড়ম ইনস্টিটিউটের পরিচালক গাজী রাকায়েত।



রাইজিংবিডি/ঢাকা/১২ মার্চ ২০১৮/শান্ত/মারুফ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইমরান এইচ সরকারের হাইকোর্টে রিট

২০১৮-০৭-২৩ ১:১১:৩৯ পিএম

এবার বাবার প্রযোজনায় জানভি?

২০১৮-০৭-২৩ ১২:৫৯:৪৫ পিএম

জার্মানির হয়ে আর খেলবেন না ওজিল

২০১৮-০৭-২৩ ১১:১১:২৭ এএম