ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

২৫ বছর পর ‘হৃদয় কাদা মাটির কোনো মূর্তি নয়’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ১৬ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৫ বছর পর ‘হৃদয় কাদা মাটির কোনো মূর্তি নয়’

বিনোদন প্রতিবেদক : ব্যান্ড দল রেনেসাঁর জনপ্রিয় গান ‘হৃদয় কাদা মাটির কোনো মূর্তি নয়’। দীর্ঘ ২৫ বছর আগে গানটি গেয়েছিল এই ব্যান্ড দল। প্রকাশের পর গানটি তখন জনপ্রিয়তা লাভ করে। ২৫ বছর পর এই গানটি রিমেক হয়েছে। জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’-এর জন্য গানটি রিমেক হয়েছে।

রিমেক গানটি গেয়েছেন এ প্রজন্মের ১০ জন কণ্ঠশিল্পী। এরা হলেন- সাব্বির, পারভেজ সাজ্জাদ, অপু আমান, খায়রুল ওয়াসি, মেহরাব, ইউসুফ আহমেদ খান, শামীম, পুলক অধিকারী, সানবীম ও সম্রাট। গানটির  সংগীতায়োজন করেছেন গায়ক, সংগীত পরিচালক সুজন আরিফ।

রেকডিংয়ের পর গত ১৩ জুলাই বিটিভির অডিটরিয়ামে গানটির চিত্রায়ন শেষ হয়েছে। গানটির রিমেক প্রসঙ্গে অনুষ্ঠানটির উপস্থাপক ও নির্দেশক  আনজাম মাসুদ বলেন, ‘রেনেসাঁর এই গানটি শুধু আমার নয়, কোটি শ্রোতাদের পছন্দের গান।অনেকটা ভালোলাগা থেকে গানটি রিমেক করার সিদ্ধান্ত নিয়েছি। এ প্রজন্মের তরুণ শিল্পীরা গানটি গেয়েছে। আশা করছি, দর্শকরা গানটি দারুণ উপভোগ করবেন।’

গানটির রিমেকের জন্য অনুমতি নিয়েছেন কিনা? এ প্রসঙ্গে তিনি বলেন, ‘গানটি রিমেকের জন্য রেনেসাঁ ব্যান্ডের প্রধান, গানটির সুরকার ও গায়ক নকীব খানের কাছ থেকে অনুমতি নিয়েছি।’

১৯৯৩ সালে রেনেসাঁর ‘তৃতীয় বিশ্ব’ অ্যালবামে ‘হৃদয় কাদা মাটি’ গানটি ঠাঁই পায়। গানটির কথা লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী। সুর ও সংগীত পরিচালনা করেছেন নকীব খান।

সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় পরিবর্তনের পরিকল্পনা, গ্রন্থণা,  উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ। খুব শিগগির পরিবর্তনের এ পর্বটি প্রচার হবে বাংলাদেশ টেলিভিশনে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৮/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়