‘অতি ভক্তি চোরের লক্ষণ’

প্রকাশ: ২০১৮-০৮-১৮ ৭:৫৯:২৯ এএম
আমিনুল ইসলাম শান্ত | রাইজিংবিডি.কম

বিনোদন ডেস্ক : সারা বছর কাজের ব্যস্ততা থাকলেও দেশের বড় উৎসবগুলোর সময় দম ফেলারও অবকাশ পান না ছোট পর্দার কলাকুশলীরা। ঈদুল আজহা উপলক্ষে নাটক-টেলিফিল্মের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করেন তারা। এরই ধারাবাহিকতায় পরিচালক আকাশ রঞ্জন নির্মাণ করলেন ধারাবাহিক নাটক ‘অতি ভক্তি চোরের লক্ষণ’। নাটকটি রচনাও করেছেন এই নির্মাতা।

একঝাঁক তারকা অভিনয়শিল্পীদের নিয়ে নির্মিত হয়েছে দশ পর্বের এই ধারাবাহিক নাটক। এতে অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, সাজু খাদেম, মীশু সাব্বির, আমিরুল হক চৌধুরী, নাদিয়া আহমেদ,  অর্ষা, নওশীন,  সাঈদ বাবু,  চিত্রলেখা গুহ,  অলিউল হক রুমী, জামাল রাজা প্রমুখ।

নাটকের গল্প প্রসঙ্গে পরিচালক আকাশ রঞ্জন বলেন, ‘আজগর আলী গ্রামের প্রভাবশালী ও শিক্ষিত ব্যক্তি। তার কথা অমান্য করার সাহস কারো নাই। আজগর আলীও তার বাবার নাম যশ খ্যাতি ধরে রাখতে চায়। এ জন্য কোনো অন্যায়ের সঙ্গে আপোষ করে না। কিন্তু আজগর আলীর একান্ত সহকারী মোসলেমের বিষয়টি মোটেও পছন্দ নয়। তাই সে আজগর আলীর প্রতি ভক্তির মাত্রা বাড়িয়ে দেয় তার প্রিয় পাত্র হয়ে ওঠার জন্য।

অন্যদিকে, কদম আলী অর্থবিত্তশালী কিন্তু মূর্খ লোক। গ্রামের যুবক শ্রেণি তাকে বেশি ভক্তি করে। কারণ তার টুম্পা নামে সুন্দরী একটি মেয়ে আছে। কদম আলী বিষয়টি বুঝতে না পারলেও তার ভাগ্নে বারেক বোঝে। কিন্তু বিষয়টা বুঝেও না বোঝার ভান করে কদমকে নির্বাচন ও সামাজিক কিছু অনুষ্ঠানে অর্থের বিনিময়ে অতিথি বানানোর পায়তারা করে। এভাবে নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়েছে নাটকটির গল্প।’

ঈদুল আজহার দিন থেকে দশম দিন পর্যন্ত রাত সাড়ে ৯টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলায় নাটকটি প্রচারিত হবে।




রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৮/শান্ত/মারুফ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুমুদিনী হাসপাতালে নবজাতক বদল

২০১৮-০৯-১৮ ৮:০৩:২০ পিএম

আবারও বিপুল পরিমাণ ‘খাত’ জব্দ

২০১৮-০৯-১৮ ৭:৪১:৫০ পিএম

মেসিকে বদলে দিয়েছে অধিনায়কত্ব

২০১৮-০৯-১৮ ৭:২৩:১০ পিএম