অনিশ্চিত মাতাল, নায়ক’র মুক্তি: হল নিয়ে সংশয়ে মেঘকন্যা

প্রকাশ: ২০১৮-১০-১০ ৪:৪০:১৯ পিএম
রাহাত সাইফুল | রাইজিংবিডি.কম

রাহাত সাইফুল : আগামী ১২ অক্টোবর ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’ সিনেমাটি মুক্তির ঘোষণা দেওয়া হয়েছে। একই দিন ‘মাতাল’ ও ‘নায়ক’ সিনেমাও প্রদর্শনের কথা রয়েছে। আর এ নিয়ে তৈরি হয়েছে জটিলতা। তবে হল পাওয়া নিয়ে বিপাকে পড়েছেন ‘মেঘকন্যা’ সিনেমার প্রযোজক। দেশের অধিকাংশ প্রেক্ষাগৃহে ‘মাতাল’ ও ‘নায়ক’ সিনেমা প্রদর্শিত হবে। এছাড়া অন্যান্য হলে শাকিব খানের একাধিক পুরোনো সিনেমা প্রদর্শিত হবে বলে জানা যায়।

দেশে প্রায় আড়াইশ প্রেক্ষাগৃহ রয়েছে। কিন্তু ‘মেঘকন্যা’ কোনো হল না পাওয়ায় মামলা দায়ের করেছে সিনেমাটির প্রযোজক। আজ বুধবার সুপ্রিম কোর্ট স্টে অর্ডার করেন-আগামী ১২ অক্টোবর ‘মাতাল’ ও ‘নায়ক’ প্রেক্ষাগৃহে প্রদর্শন না করার। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন ‘মেঘকন্যা’ সিনেমার প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবির।

এ প্রসঙ্গে এ জেড এম জাহাঙ্গীর কবির বলেন, ‘‘এখন পর্যন্ত কোনো হল পাইনি। তবে ‘মাতাল’ ও ‘নায়ক’ যে হলগুলো পেয়েছে সেগুলোর কিছু হল এখন আমরা পাব বলে আশা করছি। আমরা ১২ অক্টোবর ‘মেঘকন্যা’ মুক্তি দিচ্ছি।’’

‘নায়ক’ সিনেমাটি নির্মাণ করেছেন যুগল নির্মাতা ইস্পাহানি আরিফ জাহান। এ বিষয়ে যোগাযোগ করা হলে রাইজিংবিডিকে আরিফ বলেন, ‘আমাদের কাছে এখন পর্যন্ত কোনো চিঠি আসেনি। চিঠি আসলে তখন এ বিষয়ে বলতে পারব। এখন পর্যন্ত ১২ অক্টোবর সিনেমাটি মুক্তির প্রস্তুতি নিচ্ছি।’

অন্যদিকে ‘মাতাল’ সিনেমাটি প্রযোজনা করছেন শরীফ চৌধুরী। এ বিষয়ে রাইজিংবিডিকে তিনি বলেন, ‘‘১২ অক্টোবর ‘মাতাল’ সিনেমা মুক্তি পাচ্ছে। আমরা সেভাবেই প্রস্তুত্তি নিচ্ছি। কিন্তু সিনেমাটির প্রদর্শন বন্ধের বিষয়ে কোর্ট থেকে আমাদের কাছে কোনো চিঠি আসেনি। চিঠি আসলে তখন বলতে পারব। এখন এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না।’’

প্রযোজক সমিতির নিয়মানুযায়ী ঈদ ছাড়া একই দিনে সর্বোচ্চ দুটি নতুন চলচ্চিত্র মুক্তি দেওয়া যাবে। তবে একই দিন নতুন চলচ্চিত্রের সঙ্গে একাধিক পুরোনো চলচ্চিত্র মুক্তিতে বাধা নেই। নিয়মানুযায়ী, দুটি পুরোনো ও দুটি নতুনসহ চারটি চলচ্চিত্র একই সময়ে প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হলে তাতে সমস্যা নেই। এদিকে ‘মাতাল’ সিনেমার প্রযোজকের দাবি-তারা এরই মধ্যে একটি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দিয়েছেন।

এদিকে একই দিন ‘নায়ক’ ও ‘মাতাল’ মুক্তি পেলে ১২ অক্টোবর ‘আসমানী’ মুক্তি দেবেন না বলে জানান চলচ্চিত্রটির পরিচালক সাখাওয়াত হোসেন।

চিত্রনায়ক ফেরদৌস ‘মেঘকন্যা’ সিনেমায় অভিনয় করেছেন। তার বিপরীতে অভিনয় করেছেন নিঝুম রুবিনা। এরই মধ্যে সিনেমাটির মুক্তির তারিখ কয়েকবার পরিবর্তন করা হয়। সর্বশেষ আগামী ১২ অক্টোবর সারা দেশে মুক্তির দিন ঠিক করা হয়। আর মাত্র একদিন বাকি থাকলেও সিনেমাটি এখন পর্যন্ত হল মালিকরা নিচ্ছেন না। ঢাকা ও ঢাকার বাইরে কয়েকটি প্রেক্ষাগৃহে খবর নিয়ে জানা গেছে-তারা সিনেমাটি নিবেন না।



রাইজিংবিডি/ঢাকা/১০ অক্টোবর ২০১৮/রাহাত/শান্ত

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

বইমেলায় প্যালিনড্রোম কবিতা

২০১৯-০২-২৩ ১০:৪২:০৫ এএম

যে ১৩ কারণে রক্তদান করা যায় না

২০১৯-০২-২৩ ১০:২৮:০১ এএম

চেলসির খেলোয়াড় কেনায় নিষেধাজ্ঞা

২০১৯-০২-২৩ ১০:২২:৫৬ এএম

ময়লা দিন, মাস্ক অথবা কলম নিন

২০১৯-০২-২৩ ১০:১৭:০৯ এএম

কালিহাতীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

২০১৯-০২-২৩ ১০:০০:২২ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০২-২৩ ৮:৪৯:২৬ এএম

রাকুল নাকি রাশি?

২০১৯-০২-২৩ ৮:১৯:৪৪ এএম