সিনেপ্লেক্সে একই দিনে হলিউডের দুই সিনেমা

প্রকাশ: ২০১৮-১২-০৫ ৪:৪০:২৪ পিএম
আমিনুল ইসলাম শান্ত | রাইজিংবিডি.কম

বিনোদন ডেস্ক : নগরীর স্টার সিনেপ্লেক্সে একই দিনে মুক্তি পেতে যাচ্ছে হলিউডের দুটি সিনেমা। আগামী ৮ ডিসেম্বর কমেডি নির্ভর থ্রিডি অ্যানিমেশন সিনেমা ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ এবং অ্যাডভেঞ্চারধর্মী ‘মরটাল ইঞ্জিনস’ মুক্তি পাবে। ‘মরটাল ইঞ্জিনস’ সিনেমাটি যুক্তরাষ্ট্রে মুক্তির আগেই বাংলাদেশে মুক্তি পাচ্ছে। আগামী ১৫ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে সিনেমাটি মুক্তি পাবে। অন্যদিকে ২১ নভেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পাওয়া ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ সিনেমাটি এরই মধ্যে ভক্তমহলে বেশ সাড়া ফেলেছে।

রালফ ব্রেকস দ্য ইন্টারনেট
২০১২ সালে প্রথম কিস্তি ‘রেক ইট রালফ’ মুক্তির পরপরই বাজিমাত করেছিল। ছোট-বড় সবাই এটি পছন্দ করে। এরপর থেকেই দর্শকরা অপেক্ষা করছিলেন সিক্যুয়েলের জন্য। প্রায় ৬ বছর পর সেই অপেক্ষার অবসান ঘটেছে। গত ২১ নভেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির পর দর্শকমহলে আলোচনায় রয়েছে। বক্স অফিস রিপোর্টও বেশ আশাব্যাঞ্জক।

অস্কারজয়ী পরিচালক রিচ মুর সিনেমাটি নির্মাণ করেছেন। অ্যানিমেটেড সিনেমা ‘জুটোপিয়া’র জন্য ফিল জনস্টোনের সঙ্গে যৌথভাবে অস্কার জিতেন মুর । এ সিনেমা প্রসঙ্গে মুর বলেন, ‘ভালোবাসার এই চরিত্রগুলোকে নিয়ে কাজ করতে গিয়ে আমরা অনেক কিছু শিখেছি। ইন্টারনেটকে নতুন করে জেনেছি। আমাদের প্রোডাকশন টিম এমনভাবে কাজ করেছে যেন ইন্টারনেটকে আমরা নতুনভাবে খুঁজে পাই।’

অন্যদিকে জনস্টোন বলেন, ‘‘রালফকে নিয়ে কাজ করে আমরা খুবই রোমাঞ্চিত। ফিক্স ইট ফেলিক্স, সার্জেন্ট কালহুনদের নিয়ে কাজ করাটা সত্যিই দারুণ। এবার আরো কিছু চরিত্র যোগ হয়েছে। ইন্টারনেটের অভ্যন্তরীণ জীবনের মজার সব গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এবারের পর্বে দেখা যাবে রালফ এবং ভ্যানেলপ ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব বা ইন্টানেটের মধ্যে ভ্যানেলপের ভিডিও গেমস ‘সুগার রাশ’ সেভ করে রাখার চেষ্টা করছে। প্রথম পর্বের থেকেও বেশি মজার মজার ঘটনা থাকছে এই পর্বে।’’

মরটাল ইঞ্জিনস
পিটার জ্যাকসনের উপন্যাস ‘মরটাল ইঞ্জিনস’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। অ্যাডভেঞ্চারধর্মী এ সিনেমার চিত্রনাট্য লিখেছেন একমেবাদ্বিতীয়ম পিটার জ্যাকসন। পরিচালনা করেছেন অস্কারজয়ী ভিজ্যুয়াল ডিরেক্টর ক্রিস্টিয়ান রিভারস। অভিনয় করেছেন হিউগো ওয়েভিং, রবার্ট শিহান, স্টিফেন ল্যাং, হেরা হিলমার, লেইলা জর্জসহ আরো অনেকে। ১০০ মিলিয়ন মার্কিন ডলার বাজেটের সিনেমাটি পরিবেশন করছে ইউনিভার্সেল পিকচার্স।

এই উপন্যাসে দেখা মেলে পোস্ট-অ্যাপোক্যালিপ্টিক পৃথিবীর ‘স্টিমপাঙ্ক’ লন্ডন শহরের। ফিউচারিস্টিক শহরগুলো সম্পদের সন্ধানে বিশাল চাকা লাগিয়ে ঘুরে বেড়াতে শুরু করে পৃথিবীর বুকে। বড় শহরগুলো দখল করে নেয়। সিনেমাটির প্রধান চরিত্র ১৫ বছরের এক কিশোর। সে তার সঙ্গীদের নিয়ে এক পাগল বিজ্ঞানীর হাত থেকে পৃথিবীকে বাঁচানোর পন্থা খুঁজে বেড়ায়।



রাইজিংবিডি/ঢাকা/৫ ডিসেম্বর ২০১৮/শান্ত/মারুফ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৮-১২-১৫ ৮:৩৫:১৪ এএম

জ্বলে-পুড়েও মুগ্ধ দহন’র দর্শক

২০১৮-১২-১৫ ৮:০৭:৫২ এএম

এরশাদের ১৮টি নির্বাচনী অঙ্গীকার

২০১৮-১২-১৪ ৯:২৮:১৬ পিএম