নারী নির্যাতনের বিরুদ্ধে একাত্মতা প্রকাশ করলেন তারকারা

প্রকাশ: ২০১৮-১২-০৬ ২:৪৩:০৩ পিএম
আমিনুল ইসলাম শান্ত | রাইজিংবিডি.কম

বিনোদন ডেস্ক : নারী নির্যাতনের বিরুদ্ধে একাত্মতা প্রকাশ করলেন শোবিজ অঙ্গনের তারকারা। বাংলাদেশ শিল্পকলা একাডেমির নৃত্যশালা ভবনে নারী নির্যাতনের বিরুদ্ধে পিএসটিসি (পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টার) প্রচারণামূলক অনুষ্ঠানের আয়োজন করে। এতে অংশ নিয়ে একাত্মতা প্রকাশ করেন চিত্রনায়ক ফেরদৌস, অভিনেত্রী সুমাইয়া শিমু, সংগীতশিল্পী ফাহমিদা নবী, ব্যান্ডদল জলের গানের প্রধান রাহুল আনন্দ।

এ সময় ফেরদৌস বলেন, সমাজের বিভিন্ন স্তরে বিভিন্নভাবে নারী নির্যাতিত হচ্ছেন। পারিপার্শ্বিক কারণে বেশির ভাগ নারী নির্যাতনের ঘটনা প্রকাশ পায় না। তাই সকল নারীকে সাহসী হয়ে নিজেদের প্রতি নির্যাতনের বিষয়টি প্রকাশ করতে হবে। তাহলে দিন দিন নারীর প্রতি সহিংসতা ও নির্যাতন কমে আসবে। আর পুরুষদেরকেও এ ব্যাপারে সচেতন হতে হবে।

এ অনুষ্ঠানে আরো একাত্মতা প্রকাশ করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের নারী নির্যাতন প্রতিরোধ সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ড.আবুল হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন এভারেস্টজয়ী এম. এ. মুহিতসহ অনেকে। নারীদের উপর নির্যাতন ও সহিংসতা বন্ধে কাজ করছে পিএসটিসি। তারই অংশ হিসেবে এই আয়োজন করা হয়।

পিএসটিসির নির্বাহী পরিচালক ড. নূর মোহাম্মদ অনুষ্ঠানে আগত সকল অতিথি ও দর্শকদের ধন্যবাদ জানান। এ সময় তিনি বলেন, ‘বাল্যবিবাহ একটি নারী নির্যাতন। তাই ১৮ বছরের আগে মেয়েদের বিয়ে নয়, আর ২২ বছরের আগে ছেলেদের বিয়ে নয়।’

আলোচনা অনুষ্ঠান শেষে সংগীতশিল্পী ফাহমিদা নবী ও জলের গানের রাহুল আনন্দ সংগীত পরিবেশন করেন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ ডিসেম্বর ২০১৮/শান্ত

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সেরা দশেও ঠাঁই হয়নি নেইমারের

২০১৯-০২-১৭ ১০:৫১:০৭ পিএম

অনুমোদন পেল আরো তিন ব্যাংক

২০১৯-০২-১৭ ১০:০৫:২৪ পিএম

৫৮ ধাপ এগোলেন পেরেরা

২০১৯-০২-১৭ ৯:২২:৫০ পিএম

কুমিল্লায় ৩ কোচিং সিলগালা

২০১৯-০২-১৭ ৯:১০:১৫ পিএম

বইমেলায় ইসহাক খানের তিন বই

২০১৯-০২-১৭ ৯:০৯:৫৬ পিএম