‘ঘন রজনী’

প্রকাশ: ২০১৯-০৩-১৩ ৪:২২:৪৪ পিএম
রাহাত সাইফুল | রাইজিংবিডি.কম

বিনোদন প্রতিবেদক : তরুণ নির্মাতা বাকের চৌহান নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ঘন রজনী’। এতে অভিনয় করেছেন নবাগত অভিনেতা সাহিল খান, মাহা সিকদার এবং অপূর্ব অভি। এর চিত্রনাট্যও রচনা করেছেন এ পরিচালক।

বিখ্যাত ইংরেজি কবি রবার্ট ব্রাউনিংয়ের ‘পোফিরিয়াস লাভার’ কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন বাকের চৌহান। মাত্র তিনটি চরিত্র নিয়ে এগিয়েছে এর গল্প। যেখানে এক যুবতির বিয়ের গল্প দিয়ে শুরু হয়, আর শেষে দেখা যায় প্রেমিকের হাতে তার করুণ পরিণতি।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে ব্যবহৃত হয়েছে একটি রবীন্দ্রসংগীত। এতে কণ্ঠ দিয়েছেন কলকাতার বিখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী সিস্পিয়া ব্যানার্জি। এর চিত্রগ্রহণে ছিলেন এম. ডি. এস. আর. নিহাদ। সম্পাদনা, কালার এবং মিউজিক করেছেন রমজান আলী। সাউন্ড ডিজাইন করেছেন শব্দ প্রকৌশলী সঞ্জয় সরকার মুক্তনীল (ধ্বনি চিত্র) এবং কবিতা আবৃত্তি করেছেন গোলাপ হোসেন। এটি বঙ্গবিডির ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে।

বাকের চৌহান ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেছেন। তার ইচ্ছে, চলচ্চিত্রের মধ্য দিয়ে বাংলা এবং ইংরেজি সাহিত্যের দর্শনকে দর্শকদের কাছে তুলে ধরা। সেই ইচ্ছে নিয়েই ‘ঘন রজনী’ নির্মাণ করেছেন।

নির্মাতা বাকের চৌহান বলেন, ‘স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি আমার একটা লালিত স্বপ্নের পূরণ। অনেক যত্ন নিয়ে কাজটি করেছি। অভিনয়শিল্পীসহ পুরো টিম খুব ভালো সাপোর্ট দিয়েছেন। ফিল্মটি প্রকাশের পর থেকে ভালো প্রশংসা পাচ্ছি।’

দেখুন : ‘ঘন রজনী’ চলচ্চিত্রটি




রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/রাহাত/শান্ত

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ফারইস্টের চেয়ারম্যান গ্রেপ্তার

২০১৯-০৭-১৬ ১১:০২:৪৯ এএম

এইচএসসি ও সমমানের ফল বুধবার

২০১৯-০৭-১৬ ১১:০১:১৩ এএম

শুভ জন্মদিন এঞ্জেলা গোমেজ

২০১৯-০৭-১৬ ১০:৫৯:১৪ এএম

বিড়াল বাক্স পছন্দ করে কেন?

২০১৯-০৭-১৬ ১০:১২:৫১ এএম

গ্যালারিতে আনন্দের ঢেউ

২০১৯-০৭-১৬ ৯:৫১:২২ এএম

টিকটকের নেপথ্যের ঘটনা

২০১৯-০৭-১৬ ৯:১৯:০৮ এএম

‘আর কত ঘুরাইবেন’

২০১৯-০৭-১৬ ৮:৪২:৩৮ এএম

৩৮ ভাগ তদন্ত মেয়াদোত্তীর্ণ

২০১৯-০৭-১৬ ৮:৩৮:৩৫ এএম