‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকের উদ্বোধনী মঞ্চায়ন

প্রকাশ: ২০১৯-০৩-১৪ ১:১৪:১৮ পিএম
আমিনুল ইসলাম শান্ত | রাইজিংবিডি.কম

বিনোদন ডেস্ক : প্রযোজনাভিত্তিক নাট্যসংগঠন স্পর্ধা। দলটি মঞ্চে এনেছে নতুন নাটক ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’। কথাসাহিত্যিক শহীদুল জহিরের ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ উপন্যাস অবলম্বনে নাটকটি নির্দেশনা দিয়েছেন সৈয়দ জামিল আহমেদ।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হবে। এরপর ১৫, ১৬, ১৭ ও ২০ মার্চ বিকাল সাড়ে ৩টা ও সন্ধ্যা সাড়ে ৭টায় এবং ১৮ ও ১৯ মার্চ সন্ধ্যা সাড়ে ৭টায় মঞ্চস্থ হবে নাটকটি। ‘মুক্তিযুদ্ধ নাট্য উৎসব ২০১৯’ উপলক্ষে নাটকটির এসব প্রদর্শনী অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

শহীদুল জহিরের উপন্যাস বেছে নেওয়ার বিষয়ে নির্দেশক সৈয়দ জামিল আহমেদ বলেন, ‘শহীদুল জহির মুক্তিযুদ্ধকে যেভাবে উপস্থাপন করেছেন, সেটা আমার ভেতরে দাগ কেটেছে। এ নাটক মঞ্চে আনার উদ্দেশ্য হলো- যুদ্ধটা কেমন ছিল, যুদ্ধবিরোধীরা যুদ্ধ শেষে কীভাবে পুনর্বাসিত হয়েছিল, সেটার প্রতিরূপায়ন লেখক কত তীক্ষ্ণভাবে করেছেন তা দেখানো।’

দুই ঘণ্টাব্যাপ্তির এ নাটকে ২০জন অভিনয়শিল্পী অভিনয় করছেন। ‘জীবন ও রাজনৈতিক বাস্তবতা’ নাটকটি উৎসর্গ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।


রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৯/শান্ত/মারুফ

 

 

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৯-০৩-১৯ ৮:৫৬:৪৯ এএম

শনিবার ডাকসুর প্রথম সভা

২০১৯-০৩-১৯ ৮:৪৮:৫৬ এএম

‘সন্তানই আমার সবকিছু হবে’

২০১৯-০৩-১৯ ৮:৪২:৫৬ এএম

শাইনপুকুর থেকে আবাহনীতে সৌম্য

২০১৯-০৩-১৯ ১২:১৪:০৭ এএম

দুই সপ্তাহ মাঠের বাইরে সুয়ারেজ

২০১৯-০৩-১৮ ১০:২৫:১৯ পিএম

দুদক: বাংলাদেশ-শ্রীলঙ্কা মতবিনিময়

২০১৯-০৩-১৮ ১০:১৩:৩৩ পিএম

মেসির কোনো সীমানা নেই

২০১৯-০৩-১৮ ৮:৫৯:১০ পিএম