‘এবার বৈশাখে আমার আর জয়ের সঙ্গে একজন যুক্ত হয়েছেন’

প্রকাশ: ২০১৯-০৪-১৪ ৮:১৯:৩৮ এএম
রাহাত সাইফুল | রাইজিংবিডি.কম

অপু বিশ্বাস : পহেলা বৈশাখে বাঙালি অতীত ভুলে নতুনের আবাহনে মেতে ওঠে। সাংস্কৃতিক ঐতিহ্য পালনের মধ্য দিয়ে বরণ করে নেয় নতুন বছর। চলচ্চিত্রে আসার আগে পহেলা বৈশাখের যে আনন্দ, এখন হাজার চেষ্টা করেও সে আনন্দ খুঁজে পাই না। ছোটবেলায় দিনটির জন্য অপেক্ষা করতাম। বৈশাখ নিয়ে আমার এমন কিছু স্মৃতি রয়েছে যা কখনও ভুলতে পারব না। তখন ভাবতাম পহেলা বৈশাখে নতুন জামা না পরলে সারা বছরই নতুন জামা পরতে পারবো না। এজন্য বাবার কাছে বায়নাটা একটু বেশি থাকতো।

এবার সকাল শুরু করেছি পান্তা-ইলিশ দিয়ে। আমি রান্না করতে পছন্দ করি। ফলে কিছু রান্না করেছি। সন্তান জন্মের পর থেকে আমরা দুজন এইদিন একরকম পোশাক পরি। কিন্তু এবার বর্ষবরণে আমার আর জয়ের সঙ্গে আরো একজন যোগ হয়েছেন। তিনি জয়ের নানী। আমার মা-ও আছেন। বর্ষবরণে আমরা তিনজন একরকম পোশাক পরেছি। 

আমাদের এবারের বৈশাখ খুব আনন্দের। আমার প্রত্যাশা এই আনন্দটা যেন আনন্দই থাকে। এটি যেন বেদনায় পরিণত না হয়। কিছুদিন আগেই বনানীতে অগ্নীকাণ্ডে অনেকে প্রাণ হারিয়েছেন। এই ধরনের অনাকাঙ্খিত ঘটনার মুখোমুখি প্রায়ই আমাদের হতে হচ্ছে। নুসরাতের কথা কি বলব! তাকে পুড়িয়ে হত্যা করা হয়েছে- ভাবা যায়! এই ধরনের নৃশংসতা আমরা আর দেখতে চাই না। আমি এর বিচার দাবি করছি, যেন এই বিচার দৃষ্টান্ত হয়ে থাকে।

অনুলিখন : রাহাত সাইফুল



রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৯/রাহাত/তারা

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

খেলার মাঠে ফুটবলারের মৃত্যু

২০১৯-০৪-২৬ ১০:৪১:২৪ এএম

২৩ বছর পর ফাইনালে আটালান্টা

২০১৯-০৪-২৬ ৯:২৩:৫৭ এএম

ছয় বছরে রাইজিংবিডি কতটা সফল?

২০১৯-০৪-২৬ ৮:২৮:২৮ এএম

উন্নয়নের সাথে থাকার অঙ্গীকার

২০১৯-০৪-২৬ ৮:১২:৩৮ এএম

বিয়ের খবরে চটেছেন স্বস্তিকা

২০১৯-০৪-২৬ ৮:০৭:৫২ এএম