ভারতের নির্বাচনের মাঠে ফেরদৌস

প্রকাশ: ২০১৯-০৪-১৫ ৬:০৬:৪৭ পিএম
আমিনুল ইসলাম শান্ত | রাইজিংবিডি.কম

বিনোদন ডেস্ক : ভারতে চলমান লোকসভার নির্বাচনী প্রচারণায় নামলেন ঢাকাই চলচ্চিত্রের চিত্রনায়ক ফেরদৌস। পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে গতকাল রোববার প্রচার চালান এই অভিনেতা।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছেন, গতকাল রোববার রাজ্যের বিভিন্ন স্থানে প্রার্থী কানাইয়ালাল হুডখোলা গাড়িতে করে ফেরদৌসকে নিয়ে রোড শো করেছেন। শুধু ফেরদৌস নন, তার সঙ্গে ছিলেন টলিউডের জনপ্রিয় তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল সরকার। তবে ভারতের নির্বাচনী প্রচারে বাংলাদেশি নাগরিকের অংশগ্রহণে সমালোচনার ঝড় বইছে বিভিন্ন রাজনৈতিক মহলে।

গত ১১ এপ্রিল ভারতে প্রথম দফায় ভোট গ্রহণ হয়েছে। সপ্তদশ লোকসভা নির্বাচনে সাত দফায় প্রায় ৯০ কোটি মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ৯০ কোটি ভোটারের এই নির্বাচনকে বলা হচ্ছে বিশ্বের ইতিহাসে সর্ববৃহৎ নির্বাচন। দ্বিতীয় থেকে সপ্তম দফায় ভোটগ্রহণ হবে যথাক্রমে— ১৮, ২৩, ২৯ এপ্রিল এবং ৬, ১২, ১৯ মে। ভোটের ফল জানা যাবে ২৩ মে।

বাংলাদেশের পাশাপাশি ভারতীয় বাংলা সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন চিত্রনায়ক ফেরদৌস। ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মাণ করে ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমা। বাসু চ্যাটার্জি পরিচালিত এ সিনেমায় প্রিয়াঙ্কা ত্রিবেদির সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন ফেরদৌস। ১৯৯৮ সালে সিনেমাটি মুক্তির পর দুই বাংলাতেই দর্শকপ্রিয়তা লাভ করেন এই অভিনেতা। এরপর কলকাতার বেশ কিছু ব্যবসাসফল সিনেমায় অভিনয় করেন ফেরদৌস।



রাইজিংবিডি/ঢাকা/১৫ এপ্রিল ২০১৯/শান্ত

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ফলের আড়ালে মাদক পাচার

২০১৯-০৭-১৭ ৭:২৮:৪৬ পিএম

শত বছরের ভবন ধস

২০১৯-০৭-১৭ ৭:২২:৪০ পিএম

বুবলীর ‘কাটে না প্রহর’

২০১৯-০৭-১৭ ৭:১৭:৫৪ পিএম

সিলেটে ইংরেজি ভীতি কাটছে

২০১৯-০৭-১৭ ৭:০৮:২১ পিএম

আসামে বন্যায় গৃহহীন ৪৭ লাখ মানুষ

২০১৯-০৭-১৭ ৬:৫৩:৪৫ পিএম

দুই পাখি মারার কৌশলে বিএনপি

২০১৯-০৭-১৭ ৬:১১:৩৭ পিএম

প্রাইম ব্যাংক-এসএসএস চুক্তি

২০১৯-০৭-১৭ ৬:০৭:৪০ পিএম