বেগম জান’র গলার কাঁটা মান্নার ‘অপমানের বদলা’

প্রকাশ: ২০১৯-০৫-১৬ ৩:৩৪:৪৬ পিএম
রাহাত সাইফুল | রাইজিংবিডি.কম

মান্না

বিনোদন প্রতিবেদক: নায়ক মান্নাকে নিয়ে ‘অপমানের বদলা’ শিরোনামে চলচ্চিত্র নির্মাণ শুরু করেছিলেন পরিচালক মোহাম্মদ আসলাম। অনেক আশা আর স্বপ্ন নিয়ে সিনেমাটির ৯০ ভাগ কাজ শেষ করেছিলেন এই প্রযোজক। কিন্তু এরই মধ্যে না ফেরার দেশে চলে যান মান্না। মৃত্যুর এই অমোঘ নিয়ম সবাইকে মেনে নিতে হয়, তাই স্বাভাবিকভাবে থেমে যায় সিনেমাটির বাকি কাজ।

অন্যদিকে এফডিসি কর্তৃপক্ষের সিনেমাটির প্রযোজকের কাছে এখনো ৮ লাখ টাকা বকেয়া রয়েছে। এবার মান্নার সেই ‘অপমানের বদলা’ সিনেমাটি কাল হয়ে দাঁড়িয়েছে ‘বেগম জান’ সিনেমার জন্য। কারণ দুটি সিনেমার নির্মাতা ও প্রযোজক মোহাম্মদ আসলাম।

‘বেগম জান’ সিনেমার নির্মাণ কাজ শেষ করে সেন্সর বোর্ডে জমা দিয়েছেন পরিচালক। কিন্তু বিএফডিসি কর্তৃপক্ষ জানিয়েছে, পূর্বের ৮ লাখ টাকা বকেয়া পরিশোধ না করলে এ সিনেমার অনাপত্তিপত্র দেয়া হবে না। এ নিয়ে রীতিমতো বিপাকে পড়েছেন এই নির্মাতা।

এ প্রসঙ্গে মোহাম্মদ আসলাম রাইজিংবিডিকে বলেন, ‘‘বেগম জান’ সিনেমার জন্য এফডিসিতে অনাপত্তিপত্রের আবেদন করেছিলাম। কিন্তু এফডিসি কর্তৃপক্ষ ‘অপমানের বদলা’ সিনেমার বকেয়া ৮ লাখ টাকা পরিশোধের কথা বলেছেন। কিন্তু ‘অপমানের বদলা’ সিনেমার কাজ শেষ করে মুক্তি দিতে পারিনি। কারণ মান্না ভাই হঠাৎ মারা গেলেন। সিনেমাটির ৯০ ভাগ কাজ শেষ করেছি, এতে প্রায় ১ কোটি টাকা খরচ করেছি। সব মিলিয়ে সিনেমাটি নিয়ে এমনিতেই লোকসানে আছি। বিষয়টি বুঝিয়ে এখন এফডিসিতে একটি চিঠি দিব। আশা করছি, তারা বিষয়টি বিবেচনা করবেন।’’

‘অপমানের বদলা’ সিনেমায় নায়ক মান্নার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা মৌসুমী। অন্যদিকে ‘বেগম জান’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন ইমন-শিরিন শিলা, সাইফ খান-অরিন, অভি-তানিন সুবহা।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/রাহাত/শান্ত

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০২২ সাল পর্যন্ত রিয়ালে ন্যাচো

২০১৯-০৫-২২ ১০:০৫:২০ পিএম

ময়লার স্তূপে নবজাতকের লাশ

২০১৯-০৫-২২ ৮:৩৯:২৪ পিএম