শিশুশিল্পী বড় হলো, সিনেমা শেষ হলো না

প্রকাশ: ২০১৯-০৬-২৭ ৮:০৪:১৪ এএম
রাহাত সাইফুল | রাইজিংবিডি.কম

বিনোদন প্রতিবেদক: রুপালি পর্দায় শিল্পীদের মনোমুগ্ধকর অভিনয় দেখে দর্শকের হাতে তালি বেজে উঠে। আবার অভিনয় দেখে আবেগ তাড়িত হন দর্শকরা। চরিত্রের প্রয়োজনে শিশুশিল্পীর চরিত্রে শিশু, আবার বৃদ্ধ ব্যক্তির চরিত্রে বৃদ্ধকে নিয়ে থাকেন পরিচালক। অনেক সময় এসব চরিত্র রূপায়নকারী শিল্পীকে নিয়ে বিড়ম্বনায় পড়তে হয় নির্মাতাদের। শুটিংয়ের মাঝ পথে শিল্পীর মৃত্যু অথবা সঠিক সময়ে শুটিং না হওয়ায় বড় হয়ে যান শিশুশিল্পী। এবার এমনই বিড়ম্বনায় পড়েছেন পরিচালক ছটকু আহমেদ।

ছটকু আহমেদ পরিচালিত ‘এক কোটি টাকা’ সিনেমার শুটিং ২০১৭ সালের প্রথম দিকে শুরু হয়। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন জনপ্রিয় খল অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল ও শিশু শিল্পী চাঁদ। সিনেমাটির গল্পে দেখা যাবে—চাঁদ দরিদ্র পরিবারের সন্তান। তার বাবা এক কোটি টাকার লটারী পেয়ে হার্ট অ্যাটাক করে মারা যায়। শিশু চাঁদের কাছে থাকে লটারীর কাগজ। জিপজল মেয়েটিকে তার কাছে রাখেন। এর পর চাঁদের বিত্তবান চাচার কাছে নিয়ে যান। গরীব বলে মেয়েটাকে রাখতে রাজি হয় না চাচা বড়দা মিঠু। ডিপজল যখন বলেন, মেয়েটি গরীব না, সে এক কোটি টাকার লটারী পেয়েছে। তখন মেয়েটিকে রাখতে রাজি হয় বড়দা মিঠু। সর্বশেষে ডিপজল মেয়েটির পাশে দাঁড়ায়।

সিনেমাটির শুরু থেকে শেষ পর্যন্ত শিশুশিল্পী চাঁদের উপস্থিতি রয়েছে। কিন্তু শুটিং শুরু হওয়ার পর দুই বছর কেটে গেছে। এদিকে চাঁদও বেশ বড় হয়ে গেছে। তাকে দিয়ে আর ওই চরিত্র রূপায়ন করানো সম্ভব নয়। অন্যদিকে সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মিজু আহমেদ। কিছু অংশের শুটিং করার পর তিনি মারা গেছেন। এছাড়া সিরাজ হায়দার না ফেরার দেশে চলে গেছেন। যার কারণে সিনেমাটি নিয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন নির্মাতা।

এ প্রসঙ্গে ছটকু আহমেদ রাইজিংবিডিকে বলেন, ‘সিনেমাটির ৮০ ভাগ কাজ শেষ করেছি, বাকি আছে ২০ ভাগ। সিনেমাটির কাজ কীভাবে আগাব বুঝতেছি না। সিনেমার দুটি চরিত্র রূপায়নকারী শিল্পী মারা গিয়েছেন। অন্যদিকে শিশুশিল্পী চাঁদ খুব ভালো অভিনয় করেছে। কিন্তু সিনেমার বাকি অংশের শুটিং চাঁদকে দিয়ে করানো অসম্ভব। কারণ চাঁদ বড় হয়ে গেছে। আবার ওর অংশ বাদ দিয়েও শুটিং শেষ করা সম্ভব নয়। কী যে করব বুঝতেছি না। বিকল্প পথ একটাই পুনরায় শুটিং করে সিনেমাটি মুক্তি দেয়া।’

প্রযোজক ডিপজলের অসুস্থতাসহ নানা কারণে সিনেমাটির শুটিং দীর্ঘ দিন বন্ধ ছিল বলে জানা যায়।

‘এক কোটি টাকা’ সিনেমায় ডিপজলের বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়িকা আঁচল আঁখি। অন্যদিকে চিত্রনায়ক বাপ্পির বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়িকা শিরিন শিলা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৯/রাহাত/শান্ত

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘দেশটাকে সবাই মিলে গড়তে হবে’

২০১৯-০৭-২০ ১০:৫৮:০১ পিএম

লাইফ জ্যাকেট ছাড়াই নদীতে, অতঃপর...

২০১৯-০৭-২০ ১০:৫০:২৪ পিএম

ব্যাডমিন্টন ক্রীড়াসামগ্রী বিতরণ

২০১৯-০৭-২০ ১০:২৮:২৫ পিএম

‘মাদক জাতিকে ধ্বংস করে’

২০১৯-০৭-২০ ১০:১৪:৫৮ পিএম

১০ রেস্টুরেন্টকে জরিমানা

২০১৯-০৭-২০ ৯:৩৯:০২ পিএম

বিপিএল মাতাবেন জেপি ডুমিনি

২০১৯-০৭-২০ ৯:২৫:৩৬ পিএম