বৃষ্টি অব্যাহত, আজও তিন নম্বর সতর্কতা

প্রকাশ: ২০১৭-১০-২০ ১১:০৫:৩৬ এএম
শামিমা নাসরীন | রাইজিংবিডি.কম

ডেস্ক রিপোর্ট : নিম্নচাপের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অব্যাহত রয়েছে। ঢাকায় বৃহস্পতিবার সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হয়। আজ শুক্রবার সকাল থেকেও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে বৃহস্পতিবার চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়। এই সতর্ক সংকেত আজও বহাল রয়েছে।

শুক্রবার সকালে আবাহওয়া অধিদপ্তরের এক সতর্ক বার্তায় এ তথ্য জানিয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

নিম্নচাপের প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে আজও। ঢাকায় বৃহস্পতিবার সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হয়। আজ সকাল থেকেও ঝিরিঝিরি বৃষ্টি হচ্ছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা কক্সবাজার, চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষীপুর, ফেনী, চাঁদপুর, ভোলা, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠী, পিরোজপুর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং অদূরবর্তী দ্বীপ ও চরসমূহের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ১-২ ফুট অধিক উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে পশ্চিম-মধ্যবঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপ ঘণীভূত হয়ে নিম্নচাপে পরিণত হয়ে বর্তমানে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এটি আরো ঘণীভূত হতে পারে এবং উত্তর/উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/২০ অক্টোবর ২০১৭/এসএন/এনএ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টোকিওতে জাতীয় শোক দিবস পালন

২০১৮-০৮-১৫ ৯:২৫:৫৯ পিএম

ইন্টেল প্রসেসরে নিরাপত্তা ঝুঁকি

২০১৮-০৮-১৫ ৮:০৩:২৪ পিএম

বাস-অটোরিকশার সংঘর্ষে ৩ জন নিহত

২০১৮-০৮-১৫ ৭:৩৭:৩৮ পিএম

কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ৪৮

২০১৮-০৮-১৫ ৭:২৯:০৮ পিএম