ট্যুরিজম ফেস্ট বৃহস্পতিবার শুরু

প্রকাশ: ২০১৮-০৯-২৫ ৬:৫২:০৬ পিএম
আরিফ সাওন | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার শুরু হতে যাচ্ছে তিনদিন ব্যাপী ট্যুরিজম ফেস্ট।বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডিতে রবীন্দ্র সরোবরে এ ফেস্ট হবে।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের কনফারেন্স হলে এ সংবাদ সম্মেলন হয়।

মন্ত্রী জানান, মেলার উদ্বোধন করা হবে বৃহস্পতিবার বিকেল ৩টায়। তিনি নিজেই এ মেলার উদ্বোধন করবেন। মেলা শেষ হবে আগামী শনিবার।

তিনি জানান, এভিয়েশন আ্যন্ড ট্যুরিজম জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ (এটিজেএফবি) এ ফেস্টের আয়োজন করেছে। এতে সহযোগিতা করছে  বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।

শাহজাহান কামাল বলেন, ‘বিশ্ব পর্যটন দিবসের এ বছরের প্রতিপাদ্য ‘ট্যুরিজম অ্যান্ড দ্য ডিজিটাল ট্রান্সফরমেশন।’ ভ্রমণ সংশ্লিষ্ট সেবা প্রদানের ক্ষেত্রে ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের ফলে পর্যটকরা সহজেই তাদের ভ্রমণের গন্তব্য নির্বাচন করতে পারছেন। বিমান ও রেলের টিকিট বুকিং, হোটেল-মিউজিয়ামের টিকিট, ভ্রমণ সংক্রান্ত সব সেবা পর্যটকরা পাচ্ছেন শুধু তথ্যপ্রযুক্তি ব্যবহারের কারণে।’

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি আশা করবো আপনারা বিশ্ব পর্যটন দিবসের কর্মসূচিসমূহের সংবাদ সর্বত্র ছড়িয়ে দেবেন। এর মধ্য দিয়ে পর্যটন শিল্প বিকাশের বার্তা বিশ্বব্যাপী পৌঁছে যাবে।’

পর্যটন দিবস উদযাপনের অংশ হিসেবে ট্যুরিজম ফেস্ট ছাড়াও মোবাইল এসএমএস ব্লাস্ট, র্যা লি, সেমিনার, গোলটেবিল বৈঠক, বইমেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ সেপ্টেম্বর ২০১৮/সাওন/শাহনেওয়াজ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবারো বা‌লিশ নি‌য়ে বিক্ষোভ

২০১৯-০৫-২১ ২:৫০:০৭ পিএম