ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বইমেলায় ‘আমিও ফড়িং তুমিও ফড়িং’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৩, ২০ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বইমেলায় ‘আমিও ফড়িং তুমিও ফড়িং’

সাহিত্য ডেস্ক : এবারের একুশে বইমেলায় (২০১৮) প্রকাশিত হয়েছে ছড়াকার মাসুম আওয়ালের নতুন ছড়ার বই ‘আমিও ফড়িং তুমিও ফড়িং’।

মজার ছড়া দিয়ে ভরা মিষ্টি ছড়ার বইটি মূলত শিশুতোষ ছড়ার বই। ছড়াগুলো পড়ে ছোটরা ছন্দের তালে দুলতে দুলতে যেমন আনন্দ পাবে, অন্যদিকে সমান মজা পাবে বড়রাও।

লেখক ছড়ায় ছড়ায় দিয়েছেন বইটির পরিচয়। এই বইটা হাতে নিয়ে, হারিয়ে যেতে পারো তুমি, নতুন ছড়ার সুরে, তোমার জন্য লিখেছি সব, কুড়কুড়ে মুড়মুড়ে। এই বইয়ে, তোমার দেখা-বৃষ্টি আছে ফড়িং আছে, পুতুল আছে হাতি আছে, সিংহ আছে, আছে শখের ঘুড়ি, এই বইটাই, কবি আছে ছবি আছে, পাখি আছে, খুশির মাখামাখি আছে, আছে পিচ্চি বুড়ি। এই বইটায়, গ্রামকে পাবে শহর পাবে, মা-কে পাবে, পাবে প্রিয় দেশ, পড়েই দেখ ছড়াগুলো, ছড়িয়ে দিবে মনের ভেতর, ভালোবাসার রেশ।

চিত্রশিল্পী আশফাকুল আশেকীনের আঁকা বইটির মিষ্টি প্রচ্ছদটি এঁকেছেন চারু পিন্টু। ছড়ার পাশাপাশি আাঁকা ছবিগুলো দেখেও জুড়িয়ে যাবে মন। বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা। বইটি প্রকাশ করেছে পার্ল পাবলিকেশন।

‘আমিও ফড়িং তুমিও ফড়িং’ মাসুম আওয়ালের তৃতীয় ছড়ার বই। অন্য দুটি বই হলো ‘ছুটছে মজার ছড়ার গাড়ি’ (২০১০), ‘ভূততাড়ুয়া’(২০১৪)।



রাইজিংবিডি/ঢাকা/২০ ফেব্রুয়ারি ২০১৮/শান্ত/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়