বইমেলায় টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক বই

প্রকাশ: ২০১৮-০২-২৭ ১২:৫৭:০৫ পিএম
সাইফ | রাইজিংবিডি.কম

ডেস্ক রিপোর্ট : এবারের একুশে বইমেলায় (২০১৮) প্রকাশিত হয়েছে সাংবাদিক রাকিব হাসানের টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক বই ‘টেলিভিশন সাংবাদিকতা : রিপোর্টিং পরিকল্পনা ও রিপোর্টার’।

বইটি প্রকাশ করেছে শ্রাবণ প্রকাশনী। নিজের লেখা ‘টেলিভিশন সাংবাদিকতা: রিপোর্টিং পরিকল্পনা ও রিপোর্টার’বইটি সম্পর্কে রাকিব হাসান বলেন, টেলিভিশন সাংবাদিকতা নিয়ে বাংলায় যে কয়টি বই আছে তাতে শুধুই তত্ত্বীয় আলোচনা; প্র্যাকটিক্যাল দিকগুলো নিয়ে খুব একটা আলোচনা হয়নি। যে কারণে থিওরিটিক্যাল ও প্র্যাকটিক্যাল সাংবাদিকতার মধ্যে যোজন-যোজন দূরত্ব তৈরি হয়েছে। যথাযথভাবে সংযোগটি না হওয়াতে পরবর্তীতে অনেক সময় নিয়ে ফিল্ডে কাজ করে বিষয়গুলো আয়ত্ত্ব করতে হচ্ছে নবীন রিপোর্টারদের। যে সময়টিতে ফিল্ডে গিয়ে এক্সক্লুসিভ সংবাদ বের করে আনার কথা ছিল, সে সময়টাতে তাকে থিওরি এবং প্র্যাকটিক্যালের মধ্যে সংযোগ ঘটানোতে মনোনিবেশ করতে হচ্ছে।

তিনি আরো বলেন, প্রতিনিয়ত নতুনদের মধ্যে জন্ম নেওয়া ক্ষোভ ও হতাশার সংমিশ্রণের যে বিরল অভিজ্ঞতা; তা নিয়েই প্রতিকূল পরিবেশের সাথে খাপ খাওয়ানোর সংগ্রামে ব্যস্ত থাকতে হচ্ছে। মূলত সেই দূরত্বকে কমিয়ে আনার লক্ষ্যে 'টেলিভিশন সাংবাদিকতা: রিপোটিং পরিকল্পনা ও রিপোর্টার' বইটিতে তত্ত্বীয় ও ব্যবহারিক সাংবাদিকতার মধ্যে সমন্বয় সাধনের চেষ্টা করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৭ ফেব্রুয়ারি ২০১৮/সাইফ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবার দক্ষিণ আফ্রিকায় আইপিএল?

২০১৮-০৯-২২ ১০:৫২:৩৮ পিএম

লিভারপুলের জয়রথ চলছেই

২০১৮-০৯-২২ ১০:৩০:৪৮ পিএম

সিটির বড় জয়, হোঁচট খেল ইউনাইটেড

২০১৮-০৯-২২ ১০:০৮:০৮ পিএম

জয় ছিনিয়ে আনা সিভি লিখতে হলে

২০১৮-০৯-২২ ৯:৫৪:৪৭ পিএম

ত্বকের ক্যানসারের ৫ নীরব লক্ষণ

২০১৮-০৯-২২ ৯:১৪:১৮ পিএম