শেকৃবির শিক্ষার্থীদের বইয়ের মোড়ক উন্মোচন

প্রকাশ: ২০১৯-০২-২০ ৮:৫২:৩৭ পিএম
আকাশ বাসফোর | রাইজিংবিডি.কম

শেকৃবি প্রতিনিধি : শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গল্প-কবিতা সংকলন ‘অন্তহীন কুঁড়ির স্বপ্ন’ এর মোড়ক উন্মোচন করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. কামালউদ্দিন আহাম্মদ।

বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে মোড়ক উন্মোচন হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান খান, কবি কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম ভূঁইয়া, শেকৃবি সাহিত্য সংসদের সভাপতি মাহমুদুল হাসান সোহাগ, সাংগঠনিক সম্পাদক মো. রাকিব খান প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের সাহিত্য বিষয়ক অন্যতম সংগঠন ‘শেকৃবি সাহিত্য সংসদ’ ও সৃজনশীল প্রকাশনা সংস্থা ‘বাংলার প্রকাশন’ এর যৌথ উদ্যোগে অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ তে ‘অন্তহীন কুঁড়ির স্বপ্ন’ প্রকাশিত হয়। এ গ্রন্থে ১৫টি কবিতা ও ১১টি গল্প রয়েছে। বইটি গ্রন্থমেলায় বাংলার প্রকাশনের ৪২৮ নং স্টলে পাওয়া যাচ্ছে। বইটির দাম ১০৫ টাকা।

 



মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, সাহিত্য সংসদ কর্তৃক শেকৃবির শিক্ষার্থীদের রচিত গল্প-কবিতা সম্বলিত গ্রন্থ প্রকাশ হওয়ায় আমি আনন্দিত। আমি তাদের উত্তরোত্তর উন্নয়ন কামনা করছি। এ সংকলন শিক্ষার্থীদের জন্য এক অনন্য পাওয়া। আশা করি এ সংকলন বাংলা সাহিত্যে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বইটির সম্পাদনা করেছেন রতন, নিশাত তাসনীম এবং মো. রাকিব খান। বইটির প্রকাশক আহসান আল আজাদ এবং প্রচ্ছদ শিল্পী আবুল ফাতাহ। বইটি উৎসর্গ করা হয়েছে বাংলাদেশের সবুজ বিপ্লবের অগ্রদূত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী কাজী পেয়ারার উদ্ভাবক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত জাতীয় এমিরেটাস বৈজ্ঞানিক ড. কাজী এম বদরুদ্দোজাকে।



রাইজিংবিডি/শেকৃবি/২০ ফেব্রুয়ারি ২০১৯/আকাশ বাসফোর/সাইফ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এ বছরই খুলনা জেলায় শতভাগ বিদ্যুৎ

২০১৯-০৫-২১ ১১:৫২:০২ এএম

চিটাগাং চেম্বারে নতুন নেতৃত্ব

২০১৯-০৫-২১ ১০:১৯:১৬ এএম

বিশ্বকাপ জিতবে বাংলাদেশ!

২০১৯-০৫-২১ ৯:০৯:৫০ এএম

আফগান জাগরণে কাঁপবে বিশ্বকাপ!

২০১৯-০৫-২১ ৯:০৬:৪৩ এএম

টিভিতে আজকের খেলা

২০১৯-০৫-২১ ৮:৫৮:২৫ এএম