বিয়ের পোশাকে ঢেকে যাবে মাউন্ট এভারেস্ট

প্রকাশ: ২০১৭-১২-২৪ ৭:৫৩:১৯ এএম
রাশিদা নূর | রাইজিংবিডি.কম

রাশিদা নূর : পোশাক নাকি রেলগাড়ি! শুরুটা দেখা গেলেও শেষটা খুঁজে পাওয়া মুশকিল। অনেকে ভাবছেন এ আবার কেমন পোশাক? হ্যাঁ, এটি অন্যান্য পোশাকের মতো দেখতে হলেও লম্বায় রাত-দিন তফাৎ। অর্থাৎ পোশাকটির দৈর্ঘ্য আট কিলোমিটারেরও অধিক। সত্যি অবাক করা কাণ্ড। নিজের বিয়ে স্মরণীয় করে রাখতে ফ্রান্সের এক তরুণী এই অভিনব পোশাক বেছে নিয়েছেন। বলা যায়, এতে তিনি সফল। কেননা পোশাকটি ইতিমধ্যে বিশ্ব রেকর্ড গড়ে নাম উঠিয়েছে গিনেস বুকের পাতায়।

ফরাসি কনস্ট্রাকশন কোম্পানি ডায়নামিক প্রজেক্ট তৈরি করেছে এই গাউন। সাধারণত নারীদের গাউন তৈরি করতে ৫ থেকে ১০ মিটার কাপড় যথেষ্ট। খুব বেশি হলে ২০ মিটার। সেখানে বিয়ের জন্য এই স্পেশাল সাদা গাউন তৈরি করা হয়েছে ৮ হাজার ৯৫ মিটার কাপড় দিয়ে। ১৫ জন কারিগর পোশাকের বিভিন্ন অংশ তৈরি করেছেন। তারপর সেগুলো জোড়া দেয়া হয়েছে। গিনেস বুক বলছে, বিয়ের এই পোশাক দিয়ে মাউন্ট এভারেস্ট ঢেকে ফেলা যাবে।

নির্মাণকারী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত সর্ব সাধারণের জন্য পোশাকটি রাখা হয়েছে ফ্রান্সের কড্রিতে। পরে প্রত্যেকটি অংশ কেটে বিক্রি করা হবে। বিক্রয়কৃত অর্থ ব্যয় হয়ে সমাজসেবায়। ঠিক ১১ বছর আগে এই কোম্পানি বিশ্বের দীর্ঘতম আরেকটি পোশাকটি বানিয়েছিল। যার দৈর্ঘ্য ছিল ২ হাজার ৩ দশমিক ৯০ মিটার। এবার নতুন পোশাক বানিয়ে তারা নিজেরাই ভাঙল নিজেদের রেকর্ড।



রাইজিংবিডি/ঢাকা/২৪ ডিসেম্বর ২০১৭/মারুফ/তারা

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

এবার সাদা রঙের ইয়াবা

২০১৮-১০-২১ ৮:৪৮:৫৮ পিএম

ঢাকা-মস্কো কমিশনের বৈঠক সোমবার

২০১৮-১০-২১ ৮:১৬:০৯ পিএম

ধরন পাল্টেছে কিশোর অপরাধের

২০১৮-১০-২১ ৮:০৪:৩৭ পিএম