চুরি ঠেকাতে অভিনব পন্থা

প্রকাশ: ২০১৮-০৩-১৯ ৮:০৩:৪৫ এএম
শাহিদুল ইসলাম | রাইজিংবিডি.কম

শাহিদুল ইসলাম : বিয়ার অল। বেলজিয়ামের একটি অত্যন্ত জনপ্রিয় বিয়ারের দোকান। তবে তাদের জনপ্রিয়তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে দোকানের বিয়ারের গ্লাস চুরি।

বিয়ার অল কর্তৃপক্ষের নিজস্ব ব্যবস্থাপনায় তৈরি চমৎকার গ্লাসে করে ক্রেতাদের মাঝে বিশেষ বিয়ার পরিবেশন করা হয়। এই গ্লাসগুলো এতটাই আকর্ষণীয় এবং ভিন্নধর্মী যে দোকানে আসা ক্রেতারা যাওয়ার সময় নিজেদের মান-সম্মানের দিকে না তাকিয়ে গ্লাসগুলো চুরি করে নিয়ে যায়। ফলে প্রতি বছর গড়ে চার হাজার গ্লাস দোকান থেকে হারিয়ে যায়।

ফলে চুরি ঠেকাতে কর্তৃপক্ষ বেছে নিয়েছেন অভিনব পন্ধা। বলা যায়, দোকান মালিক অনেকটা বাধ্য হয়েই প্রতিটি গ্লাসে সিকিউরিটি সেন্সর লাগিয়েছেন। যখনই কেউ গ্লাস নিয়ে দোকানের সদর দরজা দিয়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করবে তখনই অ্যালার্ম বাজাবে বিশেষভাবে তৈরি এই সেন্সরগুলো।

স্থানীয় একটি পত্রিকাকে দেওয়া সাক্ষৎকারে দোকানের মালিক ফ্লিপ মায়েজ বলেন, ‘প্রতি ছয় মাস পরপর আমরা চারশ গ্লাস বিশেষভাবে তৈরি করি। যেটা বেশ ব্যয় সাপেক্ষ। কিন্তু দোকানে পান করতে আসা অনেকেই যাওয়ার সময় লজ্জার মাথা খেয়ে গ্লাসগুলো নিয়ে যায়। যার জন্য প্রতি বছর আমাদের বিপুল অঙ্কের অর্থ লোকসান দিতে হয়। আশা করি সেন্সরগুলো গ্লাস চুরি ঠেকাতে সাহায্য করবে।’   



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৮/মারুফ/ফিরোজ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

১৬ হাজার টাকা মজুরি ঘোষণার দাবি

২০১৮-০৯-২১ ৬:১৮:০৭ পিএম

টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

২০১৮-০৯-২১ ৫:৪৩:০৯ পিএম

অনুচিং মোগিনির বিস্ময়কর গোল

২০১৮-০৯-২১ ৫:২৬:২৩ পিএম

মিথুনের বিদায়ে বিপদে বাংলাদেশ

২০১৮-০৯-২১ ৫:১৫:১৮ পিএম

রোনালদোর পাশে জুভেন্টাস সভাপতি

২০১৮-০৯-২১ ৪:৪২:১২ পিএম