১৭ তলা থেকে পড়েও অক্ষত ‘সুপার গার্ল’

প্রকাশ: ২০১৮-০৮-১৪ ৪:১৬:০৬ পিএম
শাহিদুল ইসলাম | রাইজিংবিডি.কম

শাহিদুল ইসলাম : শিশুটির বয়স মাত্র দুই বছর। এখনো মুখে মা ডাকটাই স্পষ্ট হয়নি। তবে এরই মধ্যে সে ‘সুপার গার্ল’ তকমা পেয়ে গেছে। গোটা চাংহু শহরের মানুষের মুখে মুখে তার নাম। কারণ শিশুটি যে ঘটনার পরেও বেঁচে আছে তা এক কথায় অবিশ্বাস্য!

সতেরো তলা উঁচু ভবন থেকে পড়ে কোনো রকম শারীরিক আঘাত ছাড়াই দিব্যি সুস্থ আছে সে। ঘটনাটি ঘটেছে চীনের জিয়াংসু প্রদেশের চাংহু শহরে। বাচ্চাটির দাদি তাকে সতেরো তলার এপার্টমেন্টে ঘুম পাড়িয়ে রেখে মুদি দোকানে যান। বাচ্চাটির বাবা-মা দুজনই চাকরিজীবী। তারা দুজনই ওই সময় কর্মস্থলে ছিলেন। ফলে দাদি সদর দরজায় তালা দিয়ে বাইরে যান। মুদি দোকান নিকটে থাকায় দাদি ভেবেছিলেন, নাতনি ঘুম থেকে ওঠার আগেই ফিরে আসতে পারবেন।

কিন্তু দাদি বাইরে যাবার কিছুক্ষণ পরেই বাচ্চাটির ঘুম ভেঙ্গে যায়। ঘুম থেকে উঠে সে দাদিকে খুঁজতে থাকে। ঘরের ভেতর কোথাও খুঁজে না পেয়ে সে কম্পিউটার টেবিলের ওপর উঠে জানলা দিয়ে নিচে তাকানোর চেষ্টা করে। কম্পিউটার টেবিলটি জানালার খুব কাছেই ছিল এবং জানালাটি ছিল খোলা। ফলে পা ফসকে বাচ্চাটি সোজা নিচে এসে পড়ে।

স্থানীয় একটি পত্রিকায় একজন প্রতক্ষ্যদর্শী বলেন, ‘আমি বাচ্চাটিকে সোজা সতেরো তলা থেকে নিচের বাগানে পড়তে দেখেছি। তবে অবাক হয়ে দেখলাম বাচ্চাটি পড়ার সাথে সাথেই উঠে দাঁড়ালো এবং কাঁদতে কাঁদতে তাদের ভবনের দিকে হাটা শুরু করল।’

পরবর্তী সময়ে শিশুটির সিটি স্ক্যান, এক্সরে রিপোর্ট দেখে চিকিৎসকরা পর্যন্ত অবাক হয়েছেন। তাদেরও প্রশ্ন, এটা কী করে সম্ভব? এত উঁচু থেকে পড়েও একটি ছোট বাচ্চা কীভাবে অক্ষত আছে?



রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৮/মারুফ/তারা

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুমুদিনী হাসপাতালে নবজাতক বদল

২০১৮-০৯-১৮ ৮:০৩:২০ পিএম

আবারও বিপুল পরিমাণ ‘খাত’ জব্দ

২০১৮-০৯-১৮ ৭:৪১:৫০ পিএম

মেসিকে বদলে দিয়েছে অধিনায়কত্ব

২০১৮-০৯-১৮ ৭:২৩:১০ পিএম