বাণিজ্য মেলায় জলদস্যু

প্রকাশ: ২০১৮-০২-০১ ১:৫৭:২১ পিএম
হৃদয় সম্রাট | রাইজিংবিডি.কম

হৃদয় সম্রাট: ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা এখন প্রায় শেষের দিকে। প্রায় দুই দশক ধরে চলছে এই মেলা। প্রতি বছর জানুয়ারি মাসব্যাপী এই মেলা চলে। এবার চার দিন সময় বাড়ানো হয়েছে।  

বরাবরের মতো এবারও বাণিজ্য মেলায় অংশগ্রহণকারী বিক্রয় প্রতিষ্ঠানগুলো পণ্য বিক্রয়ের জন্য বেছে নিয়েছে নানা ধরনের বিনোদন মাধ্যম। কোনো কোনো প্রতিষ্ঠান ব্যতিক্রমী মডেল হাজির করেছেন ক্রেতা ও দর্শনার্থীর সামনে। দর্শনার্থীরা ভিড় করে সেলফি তুলছেন সেইসব মডেলদের সাথে। এদের নামও বেশ চমকপ্রদ। যেমন রানী ছাড়া রাজা, জলদস্যু বা সুন্দরবনের বাঘ।

 


বাণিজ্য মেলা ঘুরে হঠাৎ চোখে পড়লো এক জায়গায় অনেকগুলো কিশোরীর জটলা। তাদের দিকে এগিয়ে যেতেই চোখে পড়ল কিশোরীরা ঘিরে রেখেছে একজন রাজাকে। তারা রাজার সাথে সেলফি তোলার চেষ্টা করছে। রাজার কাছে জানার চেষ্টা করি, তিনি কেন রাজা সেজেছেন? রাজা মুচকি হেসে জানালেন, ক্রেতাদের আকর্ষণ বাড়ানোর জন্য। ক্রেতাদের বিনোদন দেয়া এর একমাত্র উদ্দেশ্য। পরিচয় জানতে চাইলে বললেন, নাম আনিক আশরাফ চৌধুরী। পড়ছেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। গত তিন বছর ধরে এই কাজে যুক্ত আছেন। বাণিজ্য মেলায় প্রতিদিন প্রায় ৩ হাজার মানুষ তার সাথে সেলফি তোলেন।

বাণিজ্য মেলা থেকে যখন সবাই কেনাকাটা করে বের হচ্ছিল তখন হঠাৎ তাদের সামনে প্রায় ঝাঁপিয়ে পড়ল একজন জলদস্যু। যার কোমরে বন্দুক, হাতে তলোয়ার। তাকে দেখে অনেকেই আঁতকে উঠছিলেন। কিন্তু কিছুক্ষণের মধ্যই যখন জানা গেল, তিনিও রাজার মতো ছদ্মবেশ ধরে আছেন, তখন শুরু হয়ে গেল তাকে নিয়ে সেলফি তোলা। Pirates of the Caribbean মুভির jack sparrow সেজেছেন তিনি। মানুষকে আনন্দ দেওয়ার জন্যই তিনি এভাবে সেজেছেন। নাম হাসান চৌধুরী। রাজধানীর একটি সরকারি কলেজে সমাজ বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র। প্রায় ২ বছর ধরে বাণিজ্য মেলায় তিনি কাজ করছেন।

 


বাণিজ্য মেলার আরেকটি বড় আকর্ষণ সুন্দরবনের বাঘ। এই বাঘ দেখার জন্য অনেকেরই রয়েছে তীব্র আগ্রহ। সুন্দরবনের বাঘ বাণিজ্য মেলায় কেন? দেখার জন্য বাঘের কাছাকাছি যাই। গিয়ে দেখতে পাই একজন মানুষ সত্যিকারের বাঘের মতো সেজে মানুষের সাথে সেলফি তুলছে। বাঘ মডেলের নাম শিশির হোসেন। তিনিও রাজধানীর একটি সরকারি কলেজে পড়ছেন। বাঘ সাজার অনুভূতি জানিয়ে বলেন, ‘কেমন আর লাগবো ভাই! পোলাপাইনরে আনন্দ দেই, মজা দেই। পোলাপাইনও মজা করে, ছবি তোলে। ভালোই লাগে।’

 

 

রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৮/তারা

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

২০২৩ পর্যন্ত টটেনহামে পচেত্তিনো

২০২৩ পর্যন্ত টটেনহামে পচেত্তিনো

২০১৮-০৫-২৪ ১০:০০:৪৪ পিএম
বাস খাদে পড়ে নারী নিহত, আহত ১০

বাস খাদে পড়ে নারী নিহত, আহত ১০

২০১৮-০৫-২৪ ৯:৪৫:৪৭ পিএম
এখনো শত শত পরিবার টং ঘরে
আইলার ৯ বছর

এখনো শত শত পরিবার টং ঘরে

২০১৮-০৫-২৪ ৯:২০:২৮ পিএম