ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সমাবর্তন অনুষ্ঠানে প্রস্তুত বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ৮ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সমাবর্তন অনুষ্ঠানে প্রস্তুত বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক : আগামী ১৯ ফেব্রুয়ারি সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন। সমাবর্তন অনুষ্ঠান আয়োজনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রস্তুত।

দেশের প্রথম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। সমাবর্তন বক্তা হিসেবে থাকবেন প্রখ্যাত গাইনি বিশেষজ্ঞ, সাবেক আইপিজিএমএন্ডআর (বর্তমানে বিএসএমএমইউ)-এর পরিচালক, স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক ডা. টি এ চৌধুরী।

এবছর প্রায় ১২০০ উচ্চতর ডিগ্রি অর্জনকারী চিকিৎসক সমাবর্তনে অংশ নিয়ে তাঁদের সনদ গ্রহণ করবেন। এর আগে ২০১১ প্রথম ও ২০১৫ সালে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে।

এদিকে সমাবর্তন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ৮ ফেব্রুয়ারি দুপুরে উপ-উপাচার্যের (প্রশাসন) অফিসে সমন্বয় উপ-কমিটির এক গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হয়। সভায় এ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান সুষ্ঠু ও সুন্দরভাবে সমাবর্তন অনুষ্ঠান করার লক্ষ্যে পরামর্শ ও প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন। এছাড়া উপাচার্য সকল আয়োজন যথাসময়ে সম্পন্ন করার লক্ষ্যে সকল উপ-কমিটির সভাপতি ও সদস্য সচিবগণকে নির্দেশ দিয়েছেন। সমন্বয় উপ-কমিটি ছাড়াও বৃহস্পতিবার প্রকাশনা ও মুদ্রণ এবং প্রচার উপ-কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সমাবর্তন উপলক্ষে স্টিয়ারিং কমিটি ছাড়াও সমন্বয়, অভ্যর্থণা, অর্থ, সম্মানসূচক ডিগ্রি প্রদান, প্রকাশনা ও মুদ্রণ, প্রচার, তথ্য, প্রকাশনা ও মুদ্রণ, আপ্যায়ন, সনদ প্রদান, পরিকল্পনা, রেজিস্ট্রেশন, ক্রেস্ট ও বৃত্তি প্রদান, শোভাযাত্রা ও গাউন বিতরণ, শৃঙ্খলা, যানবাহন পার্কিং, আসন ব্যবস্থা ও ডেকোরেশনসহ মোট ১৬টি উপ-কমিটি গঠন করা হয়েছে। সমাবর্তনের স্থান হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উত্তর পাশের উন্মুক্ত মাঠকে নির্বাচিত করা হয়েছে।

বৃহস্পতিবার সভায় উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান ছাড়াও উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সায়েন্স ও প্যারাক্লিনিক্যাল সায়েন্স অনুষদের ডীন অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, মেডিসিন অনুষদের ডীন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৮ ফেব্রুয়ারি ২০১৮/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়