ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আব্বাসের চিকিৎসায় ছয় সদস্যের সার্জিক্যাল টিম

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ২২ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আব্বাসের চিকিৎসায় ছয় সদস্যের সার্জিক্যাল টিম

নিজস্ব প্রতিবেদক : বিরল রোগে আক্রান্ত কিশোর আব্বাস শেখের (১৩) চিকিৎসার জন্য ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল ছয় সদস্যের সার্জিক্যাল টিম গঠন করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় হাসপাতালটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অধ্যাপক ডা. এম এ আজিজ আব্বাস শেখকে দেখতে এসে সার্জিক্যাল টিম গঠন করার নির্দেশ দেন।

নির্দেশনা পেয়ে ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল লিমিটেডের সার্জারি বিভাগের প্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল অধ্যাপক ডা. এম এ বাকীকে প্রধান করে সার্জিক্যাল টিম গঠন করা হয়। এ টিমের অন্য সদস্যরা হলেন- একই হাসপাতালের উপ-পরিচালক (প্রশাসন) ডা. আব্দুল মালেক মৃধা, অ্যানেস্থেশিয়া বিভাগের প্রধান অধ্যাপক ডা. মেহতাব আল ওয়াদুদ খান, সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এ কে এম রুহুল আমীন, সহকারী অধ্যাপক ডা. সানজানা শারমিন শশী ও সহকারী রেজিস্ট্রার ডা. মো. ওবাইদুর রহমান।

বুধবার সাড়ে ৩টায় মাদারীপুরের রাজৈর উপজেলার আব্বাস শেখকে সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. এ কে এম রুহুল আমীনের অধীনে ভর্তি করা হলেও রাত ৮টায় সার্জারি বিভাগের প্রধান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল অধ্যাপক ডা. এম এ বাকীর অধীনে চিকিৎসার জন্য নির্দেশনা দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

এর আগে সকাল ৯টায় ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল লিমিটেডের সিইও অধ্যাপক ডা. এম এ আজিজ আব্বাস শেখকে দেখতে হাসপাতালটির ১০০৭ নং কেবিনে আসেন।

এ সময় অধ্যক্ষ ডা. এম এ আজিজ আব্বাস শেখ ও তার বাবা রাজ্জাক শেখের সঙ্গে কথা বলেন। অধ্যাপক ডা. এম এ আজিজ রাজ্জাক শেখকে আশস্ত করে বলেন, আপনি চিন্তা করবেন না। আমাদের হাসপাতাল থেকে আব্বাসের চিকিৎসার জন্য যা যা করণীয় সব করা হবে। প্রয়োজনে বাইরে থেকে বিশেষজ্ঞ চিকিৎসক আনা হবে।

আব্বাস শেখের ডান পা ফুলে বিশালাকৃতির হয়েছে। এতে করে সে চলাফেরা করতে পারছে না। এমনকি তার স্কুলে যাওয়াও বন্ধ। তার পা দিয়ে বের হচ্ছে এক ধরনের রস। এ কারণে বাইরের কেউ তার সঙ্গে মেশে না। এছাড়া তার সারা শরীরজুড়ে উঠেছে আঁচিল। সব মিলে করুণ যন্ত্রণায় দিন কাটছে এ কিশোরের।

আব্বাস শেখের চিকিৎসায় নিয়োজিত সবাইকে প্রয়োজনীয় দিকনির্দেশনাও দেন তিনি।এর আগে গত সোমবার ও মঙ্গলবার (১৯ ও ২০ ফেব্রুয়ারি, ২০১৮) আব্বাস শেখকে নিয়ে বেশ কয়েকটি গণমাধ্যমের প্রকাশিত সংবাদ প্রতিষ্ঠানটির সিইও অধ্যাপক ডা.এম এ আজিজের নজরে আসে। এসব সংবাদ দেখার পর অজানা রোগে আক্রান্ত মাদারীপুরের রাজৈর উপজেলার ১৩ বছরের কিশোর আব্বাস শেখের চিকিৎসার দায়িত্ব নেওয়ার ইচ্ছাপোষণ করেন ।নির্দেশনা পেয়ে হাসপাতালের পক্ষ থেকে আব্বাস শেখের বাবা রাজ্জাক শেখেরসঙ্গে যোগাযোগ করা হয়। সামগ্রিক বিষয় জানার পর রাজ্জাক শেখ আব্বাসকে ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালে চিকিৎসাসেবা গ্রহণ করার সিদ্ধান্ত জানান।

বুধবার সাড়ে ৩টায় রাজ্জাক শেখ আব্বাস শেখকে নিয়ে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ অ্যান্ড হসিপিটালে আনলে প্রথমে জরুরি বিভাগ ও পরে সার্জারি বিভাগে ভর্তি করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২২ ফেব্রুয়ারি ২০১৮/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়