নিউ ইয়র্কে সন্দেহভাজন হামলাকারী বাংলাদেশি!

প্রকাশ: ২০১৭-১২-১১ ১০:২৬:৪০ পিএম
রাসেল পারভেজ | রাইজিংবিডি.কম

ঘটনাস্থলে এভাবে পড়ে থাকা অবস্থায় আকায়েদ উল্লাহকে পাওয়া যায়

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যানহাটান বাস টার্মিনালের পাতাল সড়কে বিস্ফোরণ ঘটানো সন্দেহভাজন ব্যক্তি একজন বাংলাদেশি যুবক বলে স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ডেইলি মেইল ও এনডিটিভি অনলাইনের খবরে জানানো হয়েছে।

জঙ্গিগোষ্ঠী আইএসের আদর্শে প্ররোচিত সন্দেহভাজন বাংলাদেশি যুবক আকায়েদ উল্লাহ সোমবার সকালে মিডটাউন ম্যানহাটান পাতাল স্টেশনে বিস্ফোরণ ঘটায় বলে প্রাথমিকভাবে ধারণা করছে নিউ ইয়র্ক পুলিশ বিভাগ।

সকাল ৭টা ২০ মিনিটের দিকে ম্যানহাটানের পোর্ট অথরিটি বাস টার্মিনাল ও টাইমস স্কয়ারের মধ্যে সংযোগকারী পাতাল সড়কে এ বিস্ফোরণ হয়। সকালে এই পাতাল সড়ক কর্মমুখী মানুষের জন্য খুবই ব্যস্ত থাকে।

পুলিশ জানিয়েছে, আকায়েদ উল্লাহর কাছে পাইপ বোমা ছিল। তবে সেটি পুরোপুরি বিস্ফোরিত হয়নি। বিস্ফোরণে আকায়েদ উল্লাহ গুরুতর আহত হন। এ ঘটনায় আরো তিন জন আহত হয়েছেন।

সন্দেহভাজন হামলাকারীর আকায়েদ উল্লাহ বয়স ২৭ বছর। ঘটনাস্থলে গুরুতর আহত অবস্থায় পাওয়া যায় তাকে এবং উদ্ধার করে বেলেভ্যু হাসপাতালে নেওয়া হয়। আকায়েদের শরীরে পাইপ বোমা বাঁধা ছিল। কর্তৃপক্ষ জানিয়েছে, হাসপাতালে তদন্তকারীদের সঙ্গে কথা বলছেন তিনি। সাত বছর ধরে নিউ ইয়র্কে বসবাস করছেন আকায়েদ।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে ডেইলি মেইল জানিয়েছে, আকায়েদ উল্লাহ জঙ্গিগোষ্ঠী আইএসের আদর্শে প্ররোচিত ছিল। বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে শরীরে বিস্ফোরক বাঁধা অবস্থায় পুলিশ ও অগ্নিনির্বাপণকর্মীরা তাকে ক্ষতবিক্ষত অবস্থায় উদ্ধার করে।

নিউ ইয়র্ক পুলিশ বিভাগের (এনওয়াইপিডি) প্রাক্তন কমিশনার বিল ব্রাটন নিউজ নেটওয়ার্ক এমএসএনবিসির মর্নিং জো প্রোগ্রামে বলেন, সন্দেহভাজন হামলাকারী আইএসের নাম উচ্চারণ করে বিস্ফোরণ ঘটায়। তিনি আরো বলেন, এটি অবশ্যই সন্ত্রাসী হামলা এবং ইচ্ছাকৃত হামলা।

এনওয়াইপিডির বর্তমান কমিশনার জেমস ও’নিল সকালে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘সন্দেহভাজন হামলাকারী বিবৃতি দিয়েছে’ কিন্তু এখন তারা এ বিষয়ে কোনো মন্তব্য করতে চান না।

নিউ ইয়র্ক সিটির কর্মকর্তারা বলেছেন, যদিও এখনো সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি, তবু বলা যায়, এটি একটি সন্ত্রাসী হামলা।



রাইজিংবিডি/ঢাকা/১১ ডিসেম্বর ২০১৭/রাসেল পারভেজ

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

সাকিবের ২ রান, মুস্তাফিজের ১ উইকেট

সাকিবের ২ রান, মুস্তাফিজের ১ উইকেট

২০১৮-০৪-২৪ ১০:৪৬:১১ পিএম
উনকে সম্মানিত বললেন ট্রাম্প

উনকে সম্মানিত বললেন ট্রাম্প

২০১৮-০৪-২৪ ১০:৩৯:৪৫ পিএম
আয়ে রোনালদোকে ছাড়িয়ে মেসি

আয়ে রোনালদোকে ছাড়িয়ে মেসি

২০১৮-০৪-২৪ ১০:৩৮:০৫ পিএম