নেতানিয়াহুর বিরুদ্ধে মামলা করতে চায় ইসরায়েলি পুলিশ

প্রকাশ: ২০১৮-০২-১৪ ৫:১৮:০৭ পিএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলি পুলিশ জানিয়েছে, ঘুষ গ্রহণের অভিযোগে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে বিচারের মুখোমুখি করা উচিত।

মঙ্গলবার ইসরায়েলি গণমাধ্যমে প্রকাশিত পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ঘুষ, জালিয়াতি ও বিশ্বাসভঙ্গের মামলা করতে অভিযোগ গঠন করার মতো পর্যাপ্ত প্রমাণ তাদের হাতে আছে।

অবশ্য ইসরায়েলি টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে পুলিশের এসব অভিযোগকে ‘ভিত্তিহীন’ অ্যাখ্যা দিয়েছেন নেতানিয়াহু। একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি দাবি করেছেন, সত্য অবশ্যই প্রকাশিত হবে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী বলেছেন, ‘যতদিন আপনারা ইসরায়েলি নাগরিকরা আমাকে পছন্দ করবেন ততদিন আমি দায়িত্বপূর্ন ও বিশ্বস্ততার সঙ্গে ইসরায়েলকে নেতৃত্ব দিয়ে যাব। আমি নিশ্চিত আগামী নির্বাচন যেটি সময়মতোই অনুষ্ঠিত হবে, তাতে আমি আবারও আপনাদের বিশ্বাস অর্জণ করতে পারব।’

আগের বিভিন্ন সময়ে তার বিরুদ্ধে আনা অভিযোগের মতো এগুলোও ‘কোনো কিছু ছাড়াই শেষ হবে’ বলেও মন্তব্য করেছেন নেতানিয়াহু।

ইসরায়েলি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলোর মধ্যে একটিতে বলা হয়েছে, নেতানিয়াহু তার সম্পর্কে ইতিবাচক সংবাদ প্রচারের বিনিময়ে ইসরায়েলি সংবাদমাধ্যম ইয়েদিয়ত আহারনতকে অন্যদের চেয়ে বেশি সুবিধা দেওয়ার প্রস্তাব করেছিলেন। একই ঘটনায় পত্রিকাটির সম্পাদক আরনন মোজেসের বিরুদ্ধেও অভিযোগ গঠণ করা উচিত বলে মন্তব্য করেছে পুলিশ।

দ্বিতীয় অভিযোগ হচ্ছে, প্রধানমন্ত্রী হওয়ার পর নেতানিয়াহু ২০০৯ সাল থেকে হলিউডের প্রভাবশালী ব্যক্তি আরনন মিলচেন ও অন্যান্য সমর্থকদের কাছ থেকে অন্তত ২ লাখ ৮৩ হাজার মার্কিন ডলার সমপরিমাণ উপহার নিয়েছিলেন। এসব উপহারের মধ্যে শ্যাম্পেন ও সিগারেট আছে বলে জেরুজালেম পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে। মিলচানকে যুক্তরাষ্ট্রের ভিসা পাইয়ে দেওয়ার বিনিময়ে প্রধানমন্ত্রী এসব উপহার নিয়েছিলেন বলেও দাবি পত্রিকাটির।

পুলিশ চাইলেও দুর্নীতির অভিযোগে প্রধানমন্ত্রীর বিচার শুরু হবে কিনা সে বিষয়ে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ই চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। কখনো কখনো এ বিষয়ে সিদ্ধান্তে পৌঁছাতে কয়েক মাসও লেগে যায়।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৮/শাহেদ

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

লর্ডস টেস্টে পাকিস্তানের লিড

লর্ডস টেস্টে পাকিস্তানের লিড

২০১৮-০৫-২৫ ১০:৩৪:১৭ পিএম
‘আমরা জানি, মোসাদ্দেক কী করতে পারে’

‘আমরা জানি, মোসাদ্দেক কী করতে পারে’

২০১৮-০৫-২৫ ১০:১৬:৪০ পিএম
আফগানদের নিয়ে চিন্তিত নন কোচ

আফগানদের নিয়ে চিন্তিত নন কোচ

২০১৮-০৫-২৫ ৯:৫৬:০৬ পিএম
পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

২০১৮-০৫-২৫ ৯:৪০:৫৪ পিএম
নবম রোজার সাহরি ও ইফতার সময়

নবম রোজার সাহরি ও ইফতার সময়

২০১৮-০৫-২৫ ৯:০৪:০২ পিএম
রাজধানীতে নবজাতকের লাশ উদ্ধার

রাজধানীতে নবজাতকের লাশ উদ্ধার

২০১৮-০৫-২৫ ৮:১২:২৩ পিএম