শ্রীলঙ্কায় সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ ঘোষণা

প্রকাশ: ২০১৮-০৩-০৭ ৭:৫৬:১২ পিএম
এনএ | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় বৌদ্ধ ও মুসলমানদের মধ্যে সংঘাতের কারণে  জরুরি অবস্থা জারির পরে এবার ফেসবুকসহ বিভিন্ন অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

এবিসি নিউজ ও গার্ডিয়ান জানিয়েছে, দাঙ্গা ঠেকাতে বুধবার এক ঘোষণায় সারাদেশে ফেসবুক, ভাইবার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম বন্ধ থাকবে বলে জানিয়েছে কলম্বো সরকার। এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে তিন দিন।

সাম্প্রদায়িক দাঙ্গার প্রেক্ষাপটে মঙ্গলবার ক্যান্ডিতে জরুরি অবস্থা জারি করা হলেও রাতভর মুসলমানদের কয়েকটি মসজিদ ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হয় বলে স্থানীয়দের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে।

গত সপ্তাহে ক্যান্ডি জেলায় আগুনে পুড়ে যাওয়া একটি বাড়ির পাশে এক মুসলমান তরুণের মৃতদেহ উদ্ধারের পর সেখানে উত্তেজনা বৃদ্ধি পায়। এর জের ধরে মুসলমানরা বৌদ্ধদের ওপর পাল্টা হামলা চালায়।

রোববার রাতে একদল মুসলমানের হামলায় এক বৌদ্ধ তরুণ নিহত হয়। এর পরপরই দুই পক্ষে সহিংসতা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে মঙ্গলবার ক্যান্ডি জেলায় ১০ দিনের জরুরি অবস্থা ঘোষণা করে সরকার।



কিন্তু জরুরি অবস্থা জারি সত্ত্বেও শ্রীলংকায় বৌদ্ধ চরমপন্থিরা মুসলমানদের মসজিদ ও ব্যবসা প্রতিষ্ঠানে মঙ্গলবার রাতে হামলা চালিয়েছে বলে বুধবার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

পুলিশের মুখপাত্র রুয়ান গুনাসেকারা জানিয়েছেন, মঙ্গলবার রাতে ক্যান্ডির বেশ কিছু এলাকায় কয়েকটি সংঘর্ষের ঘটনা ঘটেছে। তিনি বলেন, ‘পুলিশ সাত ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। সহিংসতার ঘটনায় তিন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।’

তবে সহিংসতায় ঠিক কতজন বেসামরিক নাগরিক আহত হয়েছে সে ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানায়নি কর্তৃপক্ষ।



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৮/এনএ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

ইমরান এইচ সরকারের হাইকোর্টে রিট

২০১৮-০৭-২৩ ১:১১:৩৯ পিএম

এবার বাবার প্রযোজনায় জানভি?

২০১৮-০৭-২৩ ১২:৫৯:৪৫ পিএম

জার্মানির হয়ে আর খেলবেন না ওজিল

২০১৮-০৭-২৩ ১১:১১:২৭ এএম