কাঠমান্ডুতে ইউএস বাংলার বিমান বিধ্বস্ত

প্রকাশ: ২০১৮-০৩-১২ ৩:৩৭:৫২ পিএম
এনএ | রাইজিংবিডি.কম

রাইজিংবিডি ডেস্ক : নেপালের কাঠমান্ডু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে ইউএস বাংলার একটি ফ্লাইট বিধ্বস্ত হয়েছে।

কাঠমান্ডু পোস্টের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে যাত্রীবাহী বিমানটি রানওয়ে থেকে ছিটকে যায় এবং রানওয়ের পূর্ব পাশে সেটি বিধ্বস্ত হয়।

ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া বিমানটি সোমবার স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে বিধ্বস্ত হয়। এ ঘটনায় কতজন হতাহত হয়েছেন সে সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি প্রতিবেদনে।



বিমানে ৬৭ জন যাত্রী ও চারজন ক্রু ছিল। বিধ্বস্তের পর বিমানটিতে আগুন ধরে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত টনাস্থলে ছুটে যান। তারা আগুন নেভানোর চেষ্টা করছে।

ইউএস বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ জানান, কাঠমান্ডু বিমানবন্দরে বিমান বিধ্বস্ত হওয়ার খবর পেয়েছেন তারা। ঢাকা থেকে তারা যোগাযোগের এবং বিস্তারিত জানার চেষ্টা করছেন।

বিমানটি দুপুর পৌনে ১টার দিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়। নেপালে পৌঁছানোর পর এটি বিধ্বস্ত হয়। প্রাথমিকভাবে বিধ্বস্ত হওয়ার কারণ জানা যায়নি।



ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রেম নাথ ঠাকুর বলেন, অবতরণের সময় বিমানে আগুন ধরে যায়। পরে সেটি পাশের একটি ফুটবল মাঠে গিয়ে পড়ে।

স্থানীয় দৈনিক কাঠমান্ডু পোস্টকে নেপালের পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুরেশ আচার্য বলেন, এ পর্যন্ত ১৭ জন যাত্রীকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।






রাইজিংবিডি/ ঢাকা/১২ মার্চ ২০১৮/এনএ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

শোডাউন ছাড়া কোনো চমক নেই এরশাদের

২০১৮-১০-২০ ৮:৫৯:২৫ পিএম

রূপসায় হেইয়ো হেইয়ো, পাড়ে করতালি

২০১৮-১০-২০ ৮:৪৮:৫৪ পিএম