১৭ মিনিটের প্রতিবাদ

প্রকাশ: ২০১৮-০৩-১৪ ১০:০৮:৩৮ পিএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : গত মাসে ফ্লোরিডার একটি স্কুলে বন্দুকধারীর হামলায় নিহত ১৭ জনের স্মরণে যুক্তরাষ্ট্রজুড়ে ১৭ মিনিটের জন্য ক্লাস বর্জন করেছেন শিক্ষার্থী ও স্কুল কর্মকর্তারা। এসময় তারা কঠোর আগ্নেয়াস্ত্র বিক্রি আইনের দাবি জানিয়েছেন।

বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে স্থানীয় সময় সকাল ১০টায় ক্লাস বর্জন শুরু হয়। ‘জাতীয় স্কুল বর্জন’ কর্মসূচির আয়োজকরা এর আগে তাদের ওয়েবসাইটে স্কুলের শিক্ষার্থী, শিক্ষক, পরিচালক, অভিভাবক ও বন্ধুদের এতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছিলেন।

আয়োজকরা এক বিবৃতিতে বলেছেন, ‘আমরা স্কুলে নিরাপদ নই। আমরা আমাদের শহরেও নিরাপদ নই। আমাদের নিরাপত্তার জন্য কংগ্রেসকে অবশ্যই যথাযথ পদক্ষেপ নিতে হবে এবং অস্ত্র সহিংসতা থেকে জনগণকে সুরক্ষা দিতে কেন্দ্রীয় আগ্নেয়াস্ত্র বিক্রি সংশোধন আইন পাশ করতে হবে।’

চলতি সপ্তাহে আগ্নেয়াস্ত্র বিক্রি আইন সংশোধনের একটি পরিকল্পনা প্রকাশ করে। তবে আধা-স্বয়ংক্রিয় রাইফেল বিক্রির ব্যাপারে ন্যূনতম বয়স বৃদ্ধির বিষয়ে ট্রাম্প যে বারবার প্রতিশ্রুতি দিয়ে আসছিলেন তা এর মধ্যে অন্তর্ভূক্ত করা হয়নি। এছাড়া স্কুলের কর্মচারীদের অস্ত্র প্রশিক্ষণ দেওয়ার মতো বিতর্কিত একটি বিষয় এতে অন্তর্ভূক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, গত মাসে ফ্লোরিডার মার্জরি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে ঢুকে এলোপাতাড়ি গুলি চালিয়ে ১৭ জনকে হত্যা করে এক তরুণ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৮/শাহেদ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আবার দক্ষিণ আফ্রিকায় আইপিএল?

২০১৮-০৯-২২ ১০:৫২:৩৮ পিএম

লিভারপুলের জয়রথ চলছেই

২০১৮-০৯-২২ ১০:৩০:৪৮ পিএম

সিটির বড় জয়, হোঁচট খেল ইউনাইটেড

২০১৮-০৯-২২ ১০:০৮:০৮ পিএম

জয় ছিনিয়ে আনা সিভি লিখতে হলে

২০১৮-০৯-২২ ৯:৫৪:৪৭ পিএম

ত্বকের ক্যানসারের ৫ নীরব লক্ষণ

২০১৮-০৯-২২ ৯:১৪:১৮ পিএম