গাজা সীমান্তে বিক্ষোভে ইসরায়েলি সেনাদের গুলি, নিহত ১

প্রকাশ: ২০১৮-০৪-১৪ ১০:২৯:৩৫ এএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : অবরুদ্ধ গাজায় ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে এক ফিলিস্তিনি নিহত ও দই শতাধিক আহত হয়েছে। শুক্রবার গাজা-ইসরায়েল সীমান্তে এ ঘটনা ঘটেছে বলে গাজা কর্তৃপক্ষ জানিয়েছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, সীমান্তের কাঁটাতারের বেড়ার যে স্থানে ইসরায়েলি সেনাবাহিনীর সদস্যরা গুলির প্রস্তুতি নিয়ে অবস্থান নিচ্ছিল সেখানে ফিলিস্তিনিরা পাথর ছুঁড়ে মারছিল ও টায়ারে অগ্নিসংযোগ করেছিল। এদের মধ্যে বেশ কয়েকজন পেট্রোলবোমা ও বিস্ফোরক বস্তু ছুঁড়ে মারছিল এবং ইসরায়েল সীমান্ত অতিক্রমের চেষ্টা করছিল।

ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ইসরায়েলি সেনারা বিক্ষোভকারীদের ওপর গুলি ছুঁড়লে একজন নিহত ও ২২০ জন আহত হয়।

ইসরায়েলি সেনাবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, সেনারা দাঙ্গাকারীদের মোকাবেলা করছিল এবং দাঙ্গা ভঙ্গের ব্যবস্থা নিয়েছিল, তার মানে হচ্ছে নিয়ম অনুযায়ী তারা গুলিও ছুঁড়তে পারবে।

নিজ আবাসভূমে ফিরে যাওয়ার দাবিতে তিন সপ্তাহে আগে ‘দ্য গ্রেট মার্চ অব রিটার্ন’ নামে কর্মসূচি ঘোষণা করে। এর অংশ হিসেবে কয়েক হাজার ফিলিস্তিনি গাজা-ইসরায়েল সীমান্তে বিক্ষোভ ও তাবু গেড়ে অবস্থান শুরু করে। গত মাসে বিক্ষোভের শুরু থেকে এ পর্যন্ত ইসরায়েলি সেনাদের গুলিতে ৩১ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৮/শাহেদ

   



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

স্ট্যানলেকের আইপিএল শেষ

স্ট্যানলেকের আইপিএল শেষ

২০১৮-০৪-২৪ ৯:২২:০৪ পিএম
রাজধানীতে বাস চালকের গলায় ফাঁস

রাজধানীতে বাস চালকের গলায় ফাঁস

২০১৮-০৪-২৪ ৯:১৮:১১ পিএম