কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ৪৮

প্রকাশ: ২০১৮-০৮-১৫ ৭:২৯:০৮ পিএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিক্ষা প্রতিষ্ঠানের সামনে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৪৮ জন নিহত হয়েছে। বুধবার কাবুলের পশ্চিমাঞ্চলে শিয়া প্রধান এলাকায় এ ঘটনা ঘটেছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

তাৎক্ষনিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি।  এর আগে শিয়া প্রধান এলাকাগুলোতে বোমা হামলার দায় প্রতিবার স্বীকার করেছে সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। অবশ্য গত কয়েক দিন ধরে আফগানিস্তানের কয়েক অঞ্চলে ব্যাপক হামলা পরিচালনাকারী তালেবান এক বিবৃতিতে এই হামলার সঙ্গে তাদের কোনো

আফগান জনস্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আহত ৬৭ জনকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। নিহত হয়েছে ২৫ জন।

পুলিশ জানিয়েছে, এক আত্মঘাতী হামলাকারী ওই শিক্ষাপ্রতিষ্ঠানটির ভেতরে হেঁটে প্রবেশ করে বোমার বিস্ফোরণ ঘটিয়েছে। ওই সময় সেখানে শিক্ষার্থীদের পড়ানো হচ্ছিল। নিহতদের অধিকাংশই কিশোর-কিশোরী বলে ধারণা করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য তারা সেখানে পড়ছিল। 

বুধবার কাবুলে এমন সময় আত্মঘাতী হামলা চালানো হলো যখন দেশের মধ্যঞ্চলীয় শহর গজনি দখলে হামলা চালিয়েছে তালেবান। গত পাঁচদিন ধরে চলমান লড়াইয়ে শহরটিতে শতাধিক বেসামরিক নাগরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছে। গত কয়েক বছরের মধ্যে এটি তালেবানের অন্যতম বড় হামলা বলে মনে করা হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৮/শাহেদ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

কুমুদিনী হাসপাতালে নবজাতক বদল

২০১৮-০৯-১৮ ৮:০৩:২০ পিএম

আবারও বিপুল পরিমাণ ‘খাত’ জব্দ

২০১৮-০৯-১৮ ৭:৪১:৫০ পিএম

মেসিকে বদলে দিয়েছে অধিনায়কত্ব

২০১৮-০৯-১৮ ৭:২৩:১০ পিএম