কলম্বিয়ায় পুলিশ একাডেমিতে আত্মঘাতী হামলায় নিহত ১০

প্রকাশ: ২০১৯-০১-১৮ ৯:০২:০৮ এএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : কলম্বিয়ার রাজধানী বোগোতায় পুলিশ একাডেমিতে আত্মঘাতী গাড়ি বোমা হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ৫০ জনেরও বেশি। বৃস্পতিবার জেনারেল সান্তান্দার পুলিশ একাডেমিতে এ হামলার ঘটনা ঘটে।

২০১৬ সালে ফার্ক বিদ্রোহীদের সঙ্গে শান্তি চুক্তির পর এই প্রথম রাজধানীতে কোনো বড়ধরণের হামলার ঘটনা ঘটলো। তাৎক্ষনিকভাবে কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছিল এবং তীব্রতায় পুলিশ একাডেমির লাগোয়া ভবনগুলোর জানালার গ্লাসও ভেঙ্গে গেছে।

তদন্তকারীরা বোমা বহনকারী গাড়িটির চালকের পরিচয় জানতে পেরেছেন। ওই চালকও নিহতদের মধ্যে রয়েছে। নিহতদের বাকী নয়জন পুলিশ ক্যাডেট বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল নেস্টর হামবার্তো মার্তিনেজ।

তিনি জানান, ধূসর রঙের গাড়িটিতে ৮০ কিলোগ্রাম বিস্ফোরক ছিল। এ জাতীয় বিস্ফোরক পদার্থ এর আগে কলম্বিয়ার গেরিলারা ব্যবহার করতো।

প্রেসিডেন্ট ইভান ডিউক এই হামলাকে ‘উন্মত্ত সন্ত্রাসী কর্মকাণ্ড’ বলে মন্তব্য করেছেন। তিনি পুলিশ ও সেনাবাহিনী হামলার পরিকল্পনাকারীদের খুঁজে বের করতে এবং তাদের বিচারের মুখোমুখি করার নির্দেশ দিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৯/শাহেদ

   


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

গুলি খাওয়ার আগে বিচার চাই : মিলা

২০১৯-০৪-১৮ ৪:৫৪:০২ পিএম

পদ্মায় ভেসে এলো পা বাঁধা লাশ

২০১৯-০৪-১৮ ৩:৩৩:৩৫ পিএম