ইথিওপিয়ায় উড়োজাহাজ বিধ্বস্ত, নিহত ১৫৭ আরোহী

প্রকাশ: ২০১৯-০৩-১০ ২:৫৮:১৩ পিএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : আদ্দিস আবাবা থেকে নাইরোবি যাওয়ার পথে ইথিওপিয়ান এয়ারলাইন্সের এক যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছে। রোববার স্থানীয় সময় সকালে এটি বিধ্বস্ত হয়েছে বলে সংস্থার এক মুখপাত্র জানিয়েছে।

বোয়িং ৭৩৭ উড়োজাহাজটিতে থাকা ১৪৯ যাত্রী ও আটজন ক্রুর সবাই নিহত হয়েছে।

ইথিওপিয়ান এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাইট ইটি ৩০২ রাজধানী আদ্দিস আবাবা থেকে ৬২ কিলোমিটার দক্ষিণ-পূর্বে বিশোফতু শহরে বিধ্বস্ত হয়েছে। আদ্দিস আবাবার বোলে বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ৮টা ৩৮ মিনিটে এটি উড্ডয়ন করে। ৮টা ৪৪ মিনিটের দিকে কন্ট্রোল টাওয়ারের সঙ্গে এর যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

উড়োজাহাজ সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আরোহীদের সবাই নিহত হয়েছে।

ইথিওপিয়ান এয়ারলাইন্সের করপোরেট কমিউনিকেশন্স পরিচালক আসারাত বেগাশ’ জানিয়েছেন, উড়োজাহাজে ৩৩টি দেশের যাত্রী ছিল।

এর আগে কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছিল, ‘খোঁজ ও উদ্ধার অভিযান অব্যাহত আছে। কেউ বেঁচে আছে কিনা কিংবা সম্ভাব্য হতাহত সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য এই মুহূর্তে আমাদের কাছে নেই।’

প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বিধ্বস্ত উড়োজাহাজের আরোহীদের পরিবারের সদস্যদের প্রতি শোকবার্তা পাঠানো হয়েছে। তবে উড়োজাহাজ বিধ্বস্তের ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি।

আঞ্চলিক উড়োজাহাজ সংস্থাগুলোর মধ্যে সরকারি মালিকানাধীন ইথিওপিয়ান এয়ারলাইন্সের উড়োজাহাজগুলো সবচেয়ে বড়। সর্বশেষ ২০১০ সালের জানুয়ারিতে বৈরুত থেকে আসা সংস্থার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়েছিল।



রাইজিংবিডি/ঢাকা/১০ মার্চ ২০১৯/শাহেদ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আওয়ামী লীগ নেতা কারাগারে

২০১৯-০৩-২৩ ৭:০৬:৪২ পিএম

বিকেএসপির দ্বিতীয় জয়

২০১৯-০৩-২৩ ৬:৫৭:০৪ পিএম

আনোয়ারুল স্মরণে ডিআরইউতে শোক বই

২০১৯-০৩-২৩ ৬:১২:৫৯ পিএম