আত্মসমর্পণ করছে আইএস যোদ্ধারা

প্রকাশ: ২০১৯-০৩-১৩ ৮:৫১:১১ পিএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার বাঘুজে সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস)  সর্বশেষ অবস্থান দখল করতে তীব্র লড়াই চালিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফ্রন্ট (এসডিএফ)। ইতিমধ্যে লড়াইয়ের নিয়ন্ত্রণ এসডিএফের হাতে চলে এসেছে বলে জানিয়েছে আল-জাজিরা অনলাইন।

এসডিএফ জানিয়েছে, গত ২৪ ঘন্টায় প্রায় তিন হাজার আইএস যোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা আত্মসমর্পণ করেছে।

এসডিএফ কমান্ডার আলি চেইর বলেছেন, তার বাহিনী ও জোটের সেনারা আইএস যোদ্ধাদের বের করে আনতে হামলা চালিয়েছে। ‘আমাদের অগ্রসরের উদ্দেশ্য হচ্ছে সন্ত্রাসী আইএসের যোদ্ধারা যাতে আত্মসমর্পণ করে এবং বেসামরিক নাগরিকরা যাতে বের হয়ে আসতে পারে।

এসডিএফের কর্মকর্তা মুস্তাফা বালি তার টুইটার পেজে মঙ্গলবার বলেছেন, আত্মসমর্পণ করা আইএস যোদ্ধাদের সংখ্যা তিন হাজারে দাঁড়িয়েছে। তিন ইয়াজিদি নারী ও চার শিশুকে তাদের বন্দীদশা থেকে উদ্ধার করা হয়েছে।

মুখপাত্র বালি জানান, তাদের সেনারা রাতভর বাঘুজে  বোমা হামলা চালিয়েছে। ভোরের আগে আইএস যোদ্ধাদের সঙ্গে সরাসরি যুদ্ধে জড়িয়ে পড়ে এসডিএফ।

কুর্দি রোনাহি টেলিভিশন চ্যানেলে সরাসরি সম্প্রচারিত দৃশ্যে দেখা গেছে, একাধিক বড় ধরণের বিস্ফোরণের আলোচিত হয়ে উঠছিল বাঘুজের আকাশ।

বালি বলেছেন, ‘আত্মঘাতী জ্যাকেট পরিহিত একাধিক হামলাকারী আমাদের সেনাদের মাঝে এসে বিস্ফোরণের চেষ্টা চালিয়েছিল। তারা আমাদের আমাদের অবস্থানে আসার আগেই আমাদের সেনারা তাদের গুলি করে হত্যা করেছে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৯/শাহেদ

   
 


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

আওয়ামী লীগ নেতা কারাগারে

২০১৯-০৩-২৩ ৭:০৬:৪২ পিএম

বিকেএসপির দ্বিতীয় জয়

২০১৯-০৩-২৩ ৬:৫৭:০৪ পিএম

আনোয়ারুল স্মরণে ডিআরইউতে শোক বই

২০১৯-০৩-২৩ ৬:১২:৫৯ পিএম