শ্রীলঙ্কায় অভিযানে গিয়ে ৩ পুলিশ নিহত, আটক ৭

প্রকাশ: ২০১৯-০৪-২১ ৯:২৯:০৯ পিএম
সাইফুল আহমেদ | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় আট স্থানে সিরিজ বোমা হামলার পর দেমাতাগোদায় অনুসন্ধান অভিযান চালাতে গিয়ে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন।  এ সময় আটক করা হয় সাত সন্দেহভাজন ব্যক্তিকে।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, রোববার দেশটির তিনটি চার্চ ও তিন হোটেলে ছয়টি বিস্ফোরণে বহু হতাহত হওয়ার কয়েক ঘণ্টা পর নতুন বিস্ফোরণ দুটি ঘটে।  উদ্ভূত পরিস্থিতিতে দেশটিতে রোববার সন্ধ্যা ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে।  সোমবার ও মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।  বন্ধ করে দেওয়া হয়েছে ফেসবুক, হোয়াটস অ্যাপসহ জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যমগুলো।

দেশটিতে আট বিস্ফোরণে ২০৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  এ সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।  এসব হামলার ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ৪৫০ জন।

সপ্তম বিস্ফোরণটি ঘটে কলম্বোতে অবস্থিত দেশটির জাতীয় জাদুঘরের কাছে একটি হোটেলে। ওই ঘটনায় দুজন নিহত হয়েছেন।  অষ্টম বিস্ফোরণের ঘটনা ঘটে কলম্বোর উত্তরে ওরুগদাওয়াত্তা উপশহরে।  পরের দুটি হামলার লক্ষ্য কী ছিল তা পুলিশ এখনো নিশ্চিত করতে পারেনি।

এদিকে, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা এক বিবৃতিতে এই হামলার সঙ্গে যারাই জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।

বিরোধী দলীয় নেতা মাহিন্দ রাজাপক্ষে এই হামলাকে ‘ঘৃণ্য’ আখ্যায়িত করে এর সঙ্গে যেই জড়িত থাকুক না কেন, তাদেরকে দ্রুত শাস্তির আওতায় আনার আহ্বান জানিয়েছেন।





রাইজিংবিডি/ঢাকা/২১ এপ্রিল ২০১৯/সাইফুল

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

টিভিতে আজকের খেলা

২০১৯-০৫-২৪ ১১:৪৩:৪০ এএম

তৃতীয় সপ্তাহেও কমেছে সবজির দাম

২০১৯-০৫-২৪ ১০:৪৮:৪৪ এএম

পাকিস্তানের ‘মিশন ইম্পসিবল’!

২০১৯-০৫-২৪ ৯:১৮:৪৮ এএম

চট্টগ্রামে ৫৪ রোহিঙ্গা আটক

২০১৯-০৫-২৪ ৯:১১:২১ এএম