কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে নিহত ৫

প্রকাশ: ২০১৯-০৫-১৬ ৪:২১:৩০ পিএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর গোলাগুলিতে পাঁচ জন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন বেসামরিক নাগরিক রয়েছেন। বৃস্পতিবার দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার সকালে রাজ্যের দক্ষিণে দালিপোরা গ্রামে এ ঘটনা ঘটেছে। নিহতদের মধ্যে তিন বিচ্ছিন্নতাবাদী, যাদের মধ্যে এক পাকিস্তানি কমান্ডার এবং এক ভারতীয় সেনা রয়েছে।

গ্রামবাসী জানিয়েছেন, যে বাড়িতে বিচ্ছিন্নতাবাদীরা লুকিয়ে ছিল সেখানে তল্লাশির জন্য ৩২ বছরের রাইস আহমেদ দার নামে এক স্থানীয় বাসিন্দাকে পাঠিয়েীছল ভারতীয় সেনারা। রাইস আহমেদ বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে নিহত হন। বেসামরিক নাগরিকদের সেনাবাহিনী মানবঢাল হিসেবে ব্যবহার করছে বলেও স্থানীয়রা অভিযোগ করেছেন।

পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, বিচ্ছিন্নতাবাদীদের ছোড়া গুলিতে দার নিহত হয়েছেন। তবে তাকে তল্লাশির জন্য পাঠানো হয়নি বলে তিনি দাবি করেছেন।

সংঘর্ষের পর গ্রামবাসী নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর ছুড়েছে। জবাবে গ্রামবাসীকে লক্ষ্য করে টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়েছে। দারের মৃত্যুর ঘটনায় রাজ্যের হাই কোর্টের আইনজীবীরা ধর্মঘটের ডাক দিয়েছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মে ২০১৯/শাহেদ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

‘সাকিবের না থাকা বড় ক্ষতি’

২০১৯-০৭-১৯ ১০:৩৮:০৪ পিএম

চিকুনগুনিয়ার ঘরোয়া চিকিৎসা

২০১৯-০৭-১৯ ১০:৩৬:০১ পিএম

লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী

২০১৯-০৭-১৯ ১০:২১:২৯ পিএম

জেএফএ কাপে রংপুর চ্যাম্পিয়ন

২০১৯-০৭-১৯ ৯:৫১:১৭ পিএম

বরিশালে ওয়ালটন কিস্তি মেলা শুরু

২০১৯-০৭-১৯ ৮:৩২:৪৭ পিএম