পার্লামেন্টের সঙ্গে বিবাদে শ্রীলংকার প্রেসিডেন্ট

প্রকাশ: ২০১৯-০৬-০৯ ২:৫০:৫৮ পিএম
শাহেদ হোসেন | রাইজিংবিডি.কম

আন্তর্জাতিক ডেস্ক : ইস্টার সানডেতে সন্ত্রাসী হামলায় নিরাপত্তা ত্রুটির  বিষয়টি তদন্ত নিয়ে পার্লামেন্টের সঙ্গে বিবাদে জড়িয়েছেন শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। তদন্ত যেন ব্যাহত না হয় সেই ব্যাপারে রোববার প্রেসিডেন্টকে সতর্ক করেছে স্পিকারের দপ্তর।

শুক্রবার সিরিসেনা জানিয়েছিলেন, তিনি পার্লামেন্টারি তদন্ত কমিটিকে কোনো ধরণের সহযোগিতা করবেন না এবং কোনো প্রতিরক্ষা কিংবা পুলিশ কর্মকর্তাকে পার্লামেন্টারি সিলেক্ট কমিটির (পিএসসি) কাছে সাক্ষ্য দেওয়ার অনুমতি দেবেন না।

গত ২১ এপ্রিল কয়েকটি গির্জা ও হোটেলে সন্ত্রাসী হামলায় ২৫৮ জন  নিহত। এদের মধ্যে বিদেশি রয়েছেন ৪৫ জন। এছাড়া ওই ঘটনায় আহত হয় প্রায় ৫০০ লোক। ওই ঘটনার তদন্ত করছে পিএসসি। গত সপ্তাহে পিএসসিকে গোয়েন্দা প্রধান সিসিরা মেন্ডিস দাবি করেন, হামলা ঠেকাতে প্রেসিডেন্ট ব্যর্থ হয়েছেন। প্রেসিডেন্ট সিরিসেনা প্রতিরক্ষা ও আইনশৃঙ্খলা মন্ত্রণালয়ের দায়িত্বে থাকলেও তিনি নিয়মিত নিরাপত্তা বৈঠক আয়োজনে গাফিলতি দেখিয়েছেন। এর পরপরই গোয়েন্দা প্রধানকে বরখাস্ত করেন সিরিসেনা। এছাড়া পিএসসির তদন্তের সাক্ষ্য গ্রহণ টেলিভিশনে সরাসরি সম্প্রচারের সময় মাঝপথে তা বন্ধের নির্দেশ দেন তিনি।

স্পিকার কারু জয়সুরিয়া প্রেসিডেন্ট সিরিসেনার কাছে লেখা চিঠিতে বলেছেন, ‘পিএসসির ডাকলে যে কোনো সরকারি কর্মচারী সাক্ষ্য দিতে বাধ্য।  জবাব দিতে ব্যর্থ হলে কী পরিণতি হবে সে বিষয়ে কর্মকর্তারা সম্পূর্ণ ওয়াকিবহাল আছেন।’




রাইজিংবিডি/ঢাকা/৯ জুন ২০১৯/শাহেদ

     


Walton AC

আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

দেশের সংরক্ষিত বন ১৮ লাখ একর

২০১৯-০৬-১৭ ৯:৩৪:৫০ পিএম

সাকিবের ৬০০০

২০১৯-০৬-১৭ ৯:০৮:৩৩ পিএম

আবেদন পড়ে থাকে মাসব্যাপী!

২০১৯-০৬-১৭ ৮:১৬:৫৩ পিএম

যুবক হত্যায় ৫ জনের যাবজ্জীবন

২০১৯-০৬-১৭ ৭:৫১:১৯ পিএম