ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অর্থনৈতিক উন্নয়নের প্রধান চালিকাশক্তি পুঁজিবাজার : ডিএসই চেয়ারম্যান

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৯ মে ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অর্থনৈতিক উন্নয়নের প্রধান চালিকাশক্তি পুঁজিবাজার : ডিএসই চেয়ারম্যান

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন সিদ্দিকুর রহমান মিয়া (বাম থেকে দ্বিতীয়)

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া বলেছেন, ‘দেশের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম প্রধান চালিকাশক্তি দেশের পুঁজিবাজার। এই বাজারে বিভিন্ন ধরনের সিকিউরিটিজ লেনদেনের পাশাপাশি ডেরিভেটিভস ও কমোডিটি মার্কেট চালুর উদ্যোগ নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।’

বৃহস্পতিবার ডিএসইর ট্রেনিং একাডেমি আয়োজিত ছয় দিনব্যাপী ‘বেসিক আন্ডারস্ট্যান্ডিং অব ফিন্যান্সিয়াল ডেরিভেটিভস’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিএসইর জনসংযোগ কর্মকর্তা ও উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সিদ্দিকুর রহমান মিয়া বলেন, ‘বাংলাদেশের পুঁজিবাজারে ডেরিভেটিভস মার্কেট প্রবর্তন করা হলে বিনিয়োগে বৈচিত্র আসবে। এতে সামগ্রিকভাবে বাজারে ইতিবাচক প্রভাব ফেলবে। পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য পোর্টফোলিও ব্যবস্থাপনায় সুফল বয়ে আনবে।’

ডিএসইও বিনিয়োগে বৈচিত্রতা আনয়নের লক্ষ্যে পুঁজিবাজারে ডেরিভেটিভস ও কমোডিটি মার্কেট চালুর বিষয়ে কাজ করে যাচ্ছে বলে জানান তিনি।

এসময় ডিএসইর চেয়ারম্যান সিদ্দিকুর রহমান মিয়া প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মাহমুদ ওসমান ইমাম ও ডিএসইর উপ-মহাব্যবস্থাপক ও ট্রেনিং একাডেমির ইনচার্জ হোসনে আরা পারভিন প্রমুখ।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৪/নিয়াজ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়