ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অন্ধকার হয়ে আসছে শিশু নিরবের পৃথিবী

গাজী হানিফ মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ৫ জুন ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অন্ধকার হয়ে আসছে শিশু নিরবের পৃথিবী

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত শিশু নিরব

নরসিংদী প্রতিনিধি : শিশুটির নাম নিরব। বয়স মাত্র ৩ বছর। তার সামনে অন্ধকার হয়ে আসছে পৃথিবী। ওর শরীরে বাসা বেধেছে মরণব্যাধি ক্যান্সার। সে এখন মৃত্যু পথযাত্রী। অর্থের অভাবে চিকিৎসা দিতে পারছেন না ওর পিতা।

ওর বয়স যখন মাত্র ৭ মাস তখন একদিন তার জ্বর আসে। তাকে নিয়ে যাওয়া হয় ডাক্তারের কাছে। ডাক্তার দেখে দ্রুত তাকে চোখের ডাক্তারের কাছে নিয়ে যেতে বলেন।

সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন তার বাম চোখের কালো মণি সাদা হয়ে যাচ্ছে। শেষ পর্যন্ত ধরা পরে নিরবের চোখে ক্যান্সার। তাকে কেমো থেরাপি দিয়ে অপারেশনের মাধ্যমে তার চোখটি ফেলে দেয়া হয়।

এর কিছু দিন ভালো যেতে না যেতেই তার ডান চোখেও সমস্যা দেখা দিয়েছে। পরে তাকে ঢাকা ইস্পাহানী ইসলামিয়া আই ইনস্টিটিউট এন্ড হাসপাতালে ডাঃ নাজমুল রুমির তত্ত্বাবধানে ভর্তি করা হয়। তাকে পর পর ১২টি কেমো থেরাপি দেয়ার হয় পরে ধীরে ধীরে তার ডান চোখটিও ঝাপসা হয়ে আসছে।

একটি কেমো থেরাপি দিতে গিয়ে ব্যয় হয় ১৭ হাজার টাকা। ডাক্তারের মতে তাকে আরো ৬টি থেরাপি দিতে হবে। পরে দ্রুত দেশের বাইরে নিতে হবে। এ প্রেক্ষিতে তাকে ভারতের হায়দারাবাদে এল ভি প্রাসাদ আই ইনস্টিটিউট হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার কথা বলে। এতে তার ব্যয় হবে ৩ থেকে ৪ লাখ টাকা।

নিরবের বাবা মোঃ মাসুদ সরকার নরসিংদী পৌর এলাকার তরোয় মহল্লায় একটি ভাড়া বাসায় থাকেন চাকরি করেন ছোট একটি কোম্পানিতে কম্পিউটার অপারেটর পদে। ছেলের এ অবস্থায় ঠিক মতো অফিসেও যেতে পারে না। কি করে সন্তানের চিকিৎসার টাকা যোগাড় করবেন সে চিন্তায় এখন পাগল প্রায়।

নিজের সন্তানকে বাঁচাতে দানশীল বিত্তবানসহ সমাজের সকল শ্রেণীর মানুষের কাছে দুই হাত বাড়িয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা : মোঃ মাসুম সরকার, হিসাব নং ০৭২২১০১০৬৪৪৮৩ পূবালী ব্যাংক, নরসিংদী শাখা। মোবাইলঃ ০১৭১-০০৯৯২৩১

রাইজিংবিডি/ঢাকা/৫ জুন ২০১৪/গাজী হানিফ মাহমুদ/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়