ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মহানগর বিএনপিকে খালেদার ‘রেড এলার্ট’

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ৫ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মহানগর বিএনপিকে খালেদার ‘রেড এলার্ট’

দলীয় নেতা-কর্মীদের সঙ্গে বৈঠকে খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক : দ্বন্দ্ব বা বিভেদ নয়, ভবিষ্যৎ আন্দোলনে ঢাকা মহানগর বিএনপিকে ঐক্যবদ্ধ দেখতে চান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

মহানগরের নবগঠিত কমিটিকে তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, কোনো কারণে প্রতিবন্ধকতা সৃষ্টি হলে বিকল্প চিন্তা করবেন তিনি। দলের বৃহৎ স্বার্থে যেকোনো অনাকাক্সিক্ষত সিদ্ধান্ত নিতেও তিনি বাধ্য হবেন বলে মহানগর নেতাদের এক প্রকার রেড এলার্টই দিয়েছেন দলীয় প্রধান।

মঙ্গলবার রাতে গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগরের নতুন কমিটির নেতাদের নিয়ে প্রায় সোয়া দুই ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠকে খালেদা জিয়া বেশ রূঢ় ভাষায় তার এ মনোভাবের কথা বলেছেন। বৈঠকে উপস্থিত একাধিক নেতা রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।

বৈঠকে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা মহানগর কমিটির উপদেষ্টা রফিকুল ইসলাম মিয়া ও আ স ম হান্নান শাহ, আহ্বায়ক মির্জা আব্বাস, সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল, সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ বক্তব্য দেন। মির্জা ফখরুল রাতে সিঙ্গাপুর থেকে ফিরেই সভায় যোগ দেন।  

১৯ জুলাই কমিটি ঘোষণার পর আহ্বায়ক মির্জা আব্বাস মহানগরের সদস্য সচিব হিসেবে সোহেলকে মেনে নিতে পারছিলেন না। দিন দিন দ্বন্দ্ব আরো প্রকট আকার ধারণ করে। এক পর্যায়ে সদস্য সচিবের ব্যবহৃত রুম নিয়ে পাল্টাপাল্টি তালা লাগানো এবং সংঘর্ষের মতো ঘটনাও ঘটে। এ নিয়ে দারুন ক্ষুদ্ধ হন খালেদা। তাই মহানগর বিএনপির সঙ্গে বৈঠকে বসেন তিনি।

বৈঠক সূত্র জানায়, শুরুতেই খালেদা জিয়া সবার বক্তব্য শোনেন। এতে সভাপতিত্বে করেন মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস এবং অনুষ্ঠান পরিচালনা করেন সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল।

বিএনপি চেয়ারপারসন উপস্থিত নেতাদের উদ্দেশ্য করে বলেন, সামনে সরকারবিরোধী আন্দোলনে ঢাকা মহানগরকে কার্যকর দায়িত্ব নিতে হবে। সে জন্য তৃণমূল পর্যায়ে গিয়ে নির্বাচনের মাধ্যমে মহানগরের বিভিন্ন সব স্তরের কমিটি গঠন করতে হবে। ত্যাগী ও দলের জন্য নিবেদিতদের দায়িত্ব দিতে হবে।

মহানগরের বিভেদের খবরের প্রতি দৃষ্টি আকর্ষণ করে খালেদা জিয়া বলেন, কোনো প্রকার বিভাজন নয়, ঐক্যবদ্ধভাবেই কমিটিকে কাজ করতে হবে। কোনো প্রকার যোজন-বিয়োজন নয়, ঘোষিত কমিটির ওপরই আস্থা রাখতে হবে।

কমিটির অন্যতম সদস্য মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকদের জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন কমিটির সদস্যদের এক সঙ্গে আন্দোলন করা এবং ঢাকার থানা ও ওয়ার্ডের কমিটির গঠনের কাজ করতে নির্দেশ দিয়েছেন।

কমিটির যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন আহমেদ বলেন, ‘বৈঠকে ভবিষ্যৎ আন্দোলনের পরিকল্পনা, মহানগর বিএনপিকে সংগঠিত করা নিয়ে আলোচনা হয়েছে। ম্যাডাম সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন।’

বৈঠকের পর আহ্বায়ক মির্জা আব্বাস এবং সদস্য সচিব হাবিব উন নবী খান সোহেল এক সঙ্গে কার্যালয় ত্যাগ করেন। এদিকে বৈঠককে কেন্দ্র করে গুলশান কার্যালয়ে বিপুল সংখ্যা নেতা-কর্মী ভিড় জমান। তারা সরকারবিরোধী বিভিন্ন স্লোগানে পুরো এলাকা প্রকম্পিত করে রাখেন।
 

রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৫/রেজা/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়