ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লিবিয়ায় পাঁচ বাংলাদেশি নিহত

নাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ৬ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লিবিয়ায় পাঁচ বাংলাদেশি নিহত

লিবিয়ার মানচিত্র

নিজস্ব প্রতিবেদক : লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে গত দুই দিনে পৃথক দুটি হামলায় পাঁচ বাংলাদেশি নিহত হয়েছেন।

এর মধ্যে বুধবার সকালে ত্রিপোলি বিমানবন্দরের কাছে বিন গাছর এলাকায় মারা যান তিনজন। এর আগে মঙ্গলবার বিকেলে ত্রিপোলির সাররাজ এলাকার একটি পানি বিশুদ্ধকরণ কোম্পানিতে হামলায় দুজনের মৃত্যু হয়। বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

ত্রিপোলিতে বুধবার নিহতরা হলেন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার রফিকুল ইসলামের ছেলে মশিউর রহমান, মাদারীপুরের রাজৈর উপজেলার আলী শেখের ছেলে শেখ মোহাম্মদ মিলন এবং একই উপজেলার সরওয়ার মোল্লার ছেলে মুরাদ।

এ তিনজন টাইলস টেকনিশিয়ান হিসেবে কাজ করতেন। তারা ওই এলাকার একটি ভবনের নির্মাণকাজ পরিদর্শনে গেলে স্থানীয় সময় সকাল ১০টার দিকে একটি ক্ষেপণাস্ত্র লক্ষ্যভ্রষ্ট হয়ে ওই ভবনে আঘাত হানে। এতে ঘটনাস্থলেই ওই তিনজন নিহত হন। তাদের মরদেহ ত্রিপোলি মেডিক্যাল সেন্টারে রাখা হয়েছে।

মঙ্গলবারের হামলায় নিহত দুজন হলেন ঝিনাইদহের মহেশপুর উপজেলার সদর আলীর ছেলে মিলন হোসেন এবং নরসিংদীর বেলাব উপজেলার ফুল মিয়ার ছেলে মনির মিয়া ।

এ দুজনসহ মোট ১৪ বাংলাদেশি সাররাজ এলাকার একটি পানি বিশুদ্ধকরণ কোম্পানিতে চাকরি করতেন। মঙ্গলবার বিকেল চারটার দিকে সেখানে একটি ক্ষেপণাস্ত্র আঘাত করলে মিলন ও মনিরের মৃত্যু হয়।

এ ঘটনায় আহত হন কক্সবাজারের আবদুল হামিদ ও হবিগঞ্জের আম্বর আলী। নিহতদের মরদেহ ত্রিপোলির বু সেলিম হাসপাতালে রাখা আছে। বাকি ১০ জন সুস্থ আছেন। তাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ত্রিপোলি বিমানবন্দর দখল নিয়ে দুটি পক্ষের মধ্যে কয়েক দিন ধরে সংঘর্ষ চলছে। গত বৃহস্পতিবার দক্ষিণ ত্রিপোলিতে ব্যাপক গোলাবর্ষণ হয়।

এর আগে ৩০ জুলাই বেনগাজিতে একই ধরনের ঘটনায় আরো দুই বাংলাদেশি নিহত হন।


 

রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৪/নাগ/নওশের/এএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়