ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বঙ্গবন্ধুর তুলনা শুধু তিনিই : আতিউর রহমান

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ১৫ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধুর তুলনা শুধু তিনিই : আতিউর রহমান

স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে আতিউর রহমান

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান বলেছেন, ‘বঙ্গবন্ধুর তুলনা শুধুই তিনিই। শ্রাবণের ধারায় সকল বাঙালির হৃদয়ের রক্তক্ষরণ হয়তো ধুয়ে মুছে যাবে, তবে যার জন্ম না হলে বাংলাদেশ হতো না তার ইতিহাস কখনো নিঃশেষ হবে না।’ 

শুক্রবার বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি উদ্বোধনকালে আতিউর রহমান এসব কথা বলেন।

বাংলাদেশ ব্যাংক জাতীয় শোক দিবস পালন পরিষদ, বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (সিবিএ), বঙ্গবন্ধু ফাউন্ডেশন ও বঙ্গবন্ধু একাডেমি বাংলাদেশ ব্যাংক শাখার উদ্যোগে বাংলাদেশ ব্যাংক চত্বরে কোরআন খানি, মিলাদ মাহফিল, দোয়া, স্বেচ্ছায় রক্তদান, গণভোজসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।


এ সময় ড. আতিউর রহমান বলেন, ‘বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য এবং বাংলাদেশ গড়ার জন্য কতটা আত্মত্যাগ করেছেন তা আমরা কল্পনাও করতে পারি না।’ এ সময় তিনি আবেগাপ্লুত হয়ে বলেন, দেশ ও জাতির জন্য কাজ করতে গিয়ে বঙ্গবন্ধু নিজের আত্মীয়-পরিজনকে একদম সময় দিতে পারেননি; যার দু-একটি ঘটনা একেবারেই হৃদয় ছুঁয়ে যায়। শুধু নিজের দল নয় সকল দলের গুণী ব্যক্তি বা নেতাদের বঙ্গবন্ধু অত্যন্ত মূল্যায়ন করতেন।

 

গর্ভনর আরো বলেন, ‘তিনিই একমাত্র বাঙালি, যার স্বপ্নের বাংলাদেশ বাস্তবে তিনিই রূপায়ণ করেছেন। আজকে তারই সুযোগ্য কন্যা তৃতীয় মেয়াদে দেশের হাল ধরেছেন। অর্থনীতি শক্তিশালী অবস্থানে রয়েছে। ভবিষ্যতে অর্থনীতিকে আরো শৃঙ্খলার মধ্যে আনার পদক্ষেপ নেওয়া হচ্ছে।’

এ সময় গর্ভনর ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ও আগত অতিথিদের বঙ্গবন্ধুকন্যা  ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত শক্তিশালী করার জন্য উদাত্ত আহ্বান জানান। গভর্নর জোর দিয়ে বলেন, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারবেন বঙ্গবন্ধুর সারা জীবনের লালিত স্বপ্ন ‘সোনার বাংলা’ গড়ে তুলতে।

অনুষ্ঠানে গভর্নর তার রচিত বঙ্গবন্ধু সহজপাঠ পুস্তিকাটির পুনর্মুদ্রণের মোড়ক উন্মোচন করেন এবং সর্বস্তরের অতিথিদের মাঝে বিতরণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত : ছিলেন বাংলাদেশ ব্যাংক জাতীয় শোক দিবস পালন পরিষদের আহ্বায়ক ইস্কান্দার মিয়া, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নির্মল চন্দ্র ভক্ত, আব্দুল সাত্তার মিয়া, মহাব্যবস্থাপক দেবপ্রসাদ দেবনাথ, আবু ফরাহ মো. নাসের, এস এম রবিউল হাসান, এ এফ এম আসাদুজ্জামান, সিবিএ সভাপতি কামাল মিয়া ও সাধারণ সম্পাদক মঞ্জুরুল হক, বাংলাদেশ ব্যাংক বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি হাবিবুর রহমান তালুকদার ও সাধারণ সম্পাদক ফেরদৌস আলম প্রমুখ।

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ আগস্ট ২০১৪/নিয়াজ/দিলারা/কমল কর্মকার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়