ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইনকিলাবের বার্তা সম্পাদক রিমান্ডে

বকুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২০ আগস্ট ২০১৪   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইনকিলাবের বার্তা সম্পাদক রিমান্ডে

দৈনিক ইনকিলাবের লোগো

নিজস্ব প্রতিবেদক : দৈনিক ইনকিলাব-এর বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তথ্যপ্রযুক্তি আইনের মামলায় মঙ্গলবার মধ্যরাতে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গোয়েন্দা পুলিশের পরিদর্শক আজিজুর রহমান বুধবার তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম এস এম আশিকুর রহমান পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

ইনকিলাব-এ পুলিশের দুর্নীতি নিয়ে একটি সংবাদ প্রকাশের পর পুলিশ সদর দফতরে কর্মরত ভারপ্রাপ্ত এআইজি প্রলয় কুমার জোয়ারদার মঙ্গলবার ওয়ারী থানায় তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন। তিনি অভিযোগ করেন, দৈনিক ইনকিলাব  মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে এবং পুলিশ বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করেছে।  

 

 

ইনকিলাব-এর বার্তা সম্পাদকের পাশাপাশি প্রকাশক ও সম্পাদক, প্রধান প্রতিবেদক, নগর সম্পাদক ও সংশ্লিষ্ট প্রতিবেদককেও আসামি করা হয়েছে।

 

মামলার এজাহারে ধর্মীয় অনুভূতিতে আঘাত, প্রশাসনে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা ও আইসিটি আইন লঙ্ঘনসহ বিভিন্ন অভিযোগ আনা হয়।

 

সেনাবাহিনী নিয়ে ‘ভিত্তিহীন’ প্রতিবেদন প্রকাশের অভিযোগে কয়েক মাস আগেও একবার ইনকিলাব কার্যালয়ে অভিযান চালিয়েছিল পুলিশ। ইনকিলাব কর্তৃপক্ষ পরে ওই প্রতিবেদন প্রকাশের জন্য দুঃখ প্রকাশ করে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৪/বকুল/কমল কর্মকার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়