ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জামালপুরে শিশু হত্যায় ৩ জনের ফাঁসি বহাল

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ১০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জামালপুরে শিশু হত্যায় ৩ জনের ফাঁসি বহাল

নিজস্ব প্রতিবেদক : জামালপুরে সাত বছরের শিশু মুস্তাসিম বিল্লাহ হত্যা মামলায় তিন আসামির ফাঁসির রায় বহাল রেখেছেন হাইকোর্ট। এই তিনজন হলেন, তোফায়েল আহমেদ হীরা, সোহেল রানা শিপন, আনোয়ার হোসেন। এরা তিনজনই পলাতক। একইসঙ্গে নিম্ন আদালতে মৃত্যুদণ্ড পাওয়া লোকমান আলী, আয়নাল হককে খালাস দিয়েছেন আদালত।

রোববার  বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

২০০১ সালের ৩১ মে রাতে পারিবারিক সম্পত্তির লোভে জামালপুর শহরেরআমলাপাড়া এলাকার বাসিন্দা আমেরিকা প্রবাসী লুৎফর রহমানের ৭ বছরের শিশুপুত্র মুস্তাসিম বিল্লাহকে চাচাতো ভাই তোফায়েল আহমেদ হীরা বাসা থেকে ডেকে নিয়ে যায়। জামালপুর সদর উপজেলার নান্দিনা খড়খড়িয়া এলাকায় নিয়ে দণ্ডপ্রাপ্তরা মুস্তাসিম বিল্লাহকে বালিশ চাপা দিয়ে হত্যা করে একটি নির্মাণাধীন ভবনের মেঝেতে পুঁতে রাখে।

এ ঘটনায় পুলিশ তোফায়েল আহমেদ হীরাকে আটক করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তার স্বীকারোক্তি অনুযায়ী অপহরণের ৭৯ দিন পর শিশু মুস্তাসিমের লাশ উদ্ধার করে পুলিশ।

পরে অপহরণ ও হত্যার ঘটনায় শিশু মুস্তাসিমের খালু আশরাফ হোসেন বাদী হয়ে তোফায়েল আহমেদ হীরাসহ ৬ জনকে আসামি করে জামালপুর থানায় মামলা দায়ের করেন।

এ মামলায় ২০১৫ সালের ১৮ জানুয়ারি জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তোফায়েল আহমেদ হীরা, সোহেল রানা শিপন, আনোয়ার হোসেন, লোকমান আলী, আয়নাল হকের বিরুদ্ধে ফাঁসির রায় দেন।

এ রায়ের ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষে রোববার হাইকোর্ট লোকমান ও আয়নালকে খালাস দিয়ে বাকিদের দণ্ড বহাল রাখেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ ডিসেম্বর ২০১৭/মেহেদী/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়