ডিভিশন দেওয়া হয়েছে খালেদা জিয়াকে

প্রকাশ: ২০১৮-০২-১১ ৭:৪১:৫১ পিএম
মাকসুদুর রহমান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : আদালতের নির্দেশ অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ডিভিশন দেওয়া হয়েছে। ডিভিশন দেওয়ার নির্দেশের কপি পাওয়ার পর এ ব্যবস্থা নিয়েছে কারা কর্তৃপক্ষ।

রোববার সন্ধ্যায় কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন এ কথা জানিয়েছেন।

এর আগে রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান জেলকোড অনুযায়ী খালেদা জিয়াকে কারাগারে ডিভিশন দিতে জেল কোডের বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য কারা কর্তৃপক্ষকে আদেশ দেন। এরপর দুপুরে ওই নির্দেশের কপি আদালত থেকে জেলগেটে নিয়ে যান আইনজীবীরা।

দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনকে পাঁচ বছরের কারাদ- দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। এই মামলায় খালেদার বড় ছেলে তারেক রহমানসহ অপর পাঁচ আসামীকে ১০ বছর করে কারাদ-াদেশ দেওয়া হয়।

রায়ের পর নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয় খালেদা জিয়াকে। দ-বিধির ১০৯ ও ৪০৯ ধারায় খালেদা জিয়াসহ বাকিদের সাজা দেয়া হয়। কারাদ-ের পাশাপাশি সব আসামিকে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার টাকা অর্থদ-ও প্রদান করা হয়।

মামলার অপর আসামীরা হলেন- প্রাক্তন এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রাক্তন সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা করে দুদক। ২০১০ সালের ৫ আগস্ট তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ। এরপর ২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।



রাইজিংবিডি/ঢাকা/১১ ফেব্রুয়ারি ২০১৮/মাকসুদ/এনএ

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবাঞ্ছিত লোম সমস্যার সমাধান

২০১৮-০৮-১৮ ৯:০৬:০১ পিএম

ফরিদপুরে পশুর হাট জমজমাট

২০১৮-০৮-১৮ ৮:৩১:৩৪ পিএম

দাম বেশি বিক্রি কম

২০১৮-০৮-১৮ ৮:৩০:০১ পিএম

শপথ বাক্যে গড়বড় করলেন ইমরান খান

২০১৮-০৮-১৮ ৮:২৮:৪৬ পিএম

সড়কে প্রাণ গেল ভাই-বোনের

২০১৮-০৮-১৮ ৭:৪৯:৩৩ পিএম

বাংলাদেশ ০-১ ভারত

২০১৮-০৮-১৮ ৭:০৯:৩৫ পিএম