রায়ের অনুলিপির জন্য খালেদার কোর্টফোলিও দাখিল

প্রকাশ: ২০১৮-০২-১২ ৩:২৮:৪৪ পিএম
মামুন খান | রাইজিংবিডি.কম

নিজস্ব প্রতিবেদক : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায়ের অনুলিপির জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে ৩ হাজার পৃষ্ঠার কোর্টফোলিও আদালতে জমা দেওয়া হয়েছে।

সোমবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতের অনুলিপি শাখায় এ কোর্টফোলিও জমা দেওয়া হয়।

এ সম্পর্কে খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ জানান, ‘আমরা মোট ৩ হাজার পাতার কোর্টফোলিও দাখিল করেছি। ওই কোর্টফোলিওতে রায়ের অনুলিপি প্রস্তুত হবে।

তিনি আরো জানান, ওই কোর্টফোলিওতে রায়ের অনুলিপি প্রিন্ট হওয়ার পর কিছু কোর্ট ফি প্রয়োজন হতে পারে। যা প্রয়োজন অনুপাতে দেওয়া হবে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্টের অর্থ আত্মসাতের দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণা করেন। রায়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে রায়ে খালেদা জিয়ার বড় ছেলে দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৫ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া রায়ে আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার জরিমানা করা হয়। দণ্ডিত অপর চার আসামি হলেন- কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রাক্তন সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান। দণ্ডিতদের মধ্যে তারেক রহমান, কামাল সিদ্দিকী ও মমিনুর রহমান রয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ ফেব্রুয়ারি ২০১৮/মামুন খান/এসএন

   
 



আজকের সর্বশেষ সংবাদ সমূহঃ

অবাঞ্ছিত লোম সমস্যার সমাধান

২০১৮-০৮-১৮ ৯:০৬:০১ পিএম

ফরিদপুরে পশুর হাট জমজমাট

২০১৮-০৮-১৮ ৮:৩১:৩৪ পিএম

দাম বেশি বিক্রি কম

২০১৮-০৮-১৮ ৮:৩০:০১ পিএম

শপথ বাক্যে গড়বড় করলেন ইমরান খান

২০১৮-০৮-১৮ ৮:২৮:৪৬ পিএম

সড়কে প্রাণ গেল ভাই-বোনের

২০১৮-০৮-১৮ ৭:৪৯:৩৩ পিএম

বাংলাদেশ ০-১ ভারত

২০১৮-০৮-১৮ ৭:০৯:৩৫ পিএম