ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সোমার বোন সুমনা গ্রেপ্তার, জঙ্গিবাদে সংশ্লিষ্টতা স্বীকার

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৫, ১৩ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সোমার বোন সুমনা গ্রেপ্তার, জঙ্গিবাদে সংশ্লিষ্টতা স্বীকার

নিজস্ব প্রতিবেদক : অস্ট্রেলিয়ায় সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে গ্রেপ্তার বাংলাদেশি শিক্ষার্থী মোমেনা সোমার বোন আসমাউল হুসনা সুমনাকে (২২) গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট (সিটিইউ)। পুলিশের এক কর্মকর্তার ওপর হামলার ঘটনায় সোমবার রাতে রাজধানীর মিরপুরের কাজীপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গত ৯ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার মেলবোর্নে এক ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাতের অভিযোগে সোমাকে আটক করে সে দেশের পুলিশ। পুলিশের দাবি ওই ঘটনা সন্ত্রাসী কর্মকাণ্ড ছিল।

জানা গেছে, ওই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কাউন্টার টেররিজম বিভাগের একটি টিম সোমবার রাতে মিরপুরের কাজীপাড়ায় মোমেনার পরিবারের সঙ্গে যোগাযোগ করে।

মোমেনার পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মোমেনা সোমার ছোট বোন আসমাউল হুসনা হঠাৎ চাকু নিয়ে সিটিইউ সদস্যদের ওপর আক্রমণ করলে একজন সদস্য আহত হন। পরে আসমাউল হুসনাকে আটক করা হয় এবং তল্লাশি করে একটি চাকু, একটি ল্যাপটপ ও দুটি মোবাইল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসমাউল হুসনা নিজেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন নব্য জেএমবির একজন সক্রিয় সদস্য বলে স্বীকার করেন। তিনি জঙ্গিদের অনলাইনকেন্দ্রিক বিভিন্ন ভিডিও এবং ফেসবুক পেজ দেখে তথাকথিত জিহাদে উদ্বুদ্ধ হয়ে নব্য জেএমবির সদস্য হয়েছেন। এ ছাড়া সরকার ও রাষ্ট্রবিরোধী বিভিন্ন ধ্বংসাত্মক কাজের পরিকল্পনাও ছিল তার।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৮/নূর/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়